দেশের বাজারে ভিভোর নতুন স্মার্টফোন ‘এস১’

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের বাজারে এস১ নামে নতুন স্মার্টফোন নিয়ে এলো ভিভো। এস১ সিরিজের প্রথম এই ফোনটিতে রয়েছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি। এছাড়াও রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৪৫০০ মেগাহার্জ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও কৃত্রিম বুদ্ধিমত্তার তিনটি রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরাগুলোর ক্ষমতা যথাক্রমে ১৬, ৮ ও ২ মেগাপিক্সেল এবং ক্যামেরার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ মেগাপিক্সেল।

আগামীকাল ২৮ জুলাই রোববার থেকে এস১ স্মার্টফোনটির প্রি-বুকিং শুরু হবে। চলবে আগামী ১ আগস্ট পর্যন্ত। স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে ২ আগস্ট থেকে। আকর্ষণীয় ডিজাইনের এই ফোনটির মূল্য ২৮,৯৯০ টাকা। ডায়মন্ড ব্ল্যাক ও স্কাইলাইন ব্লু- দুটি রঙে পাওয়া যাবে।

৬ জিবি র‌্যাম ছাড়াও, ফোনটিতে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। এস১ এর ডিসপ্লেটি ৬.৩৯ ইঞ্চি, যাকে ভিভো বলছে, ফুল এইচডি ডিসপ্লে।

অ্যান্ড্রয়েড ফানটাচ ওএস ৯.০ চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে অক্টা কোর প্রসেসর। ইউএসবি ওটিজির সঙ্গে হ্যান্ডসেটটিতে রয়েছে ৪জি ভোল্ট; ফলে সহজে ও দ্রুত ওয়াই-ফাই, এফএম, ব্লুটুথ ভি৫.০, জিপিএস, এ-জিপিএস, মাইক্রো ইউএসবির সঙ্গে কানেক্ট হওয়া যাবে।

নতুন এই ফোন প্রসঙ্গে ভিভোর ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, ‘আমরা সবসময়ই মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নতুন উদ্ভাবনী প্রযুক্তিসম্পন্ন স্মার্টফোন উপহার দিতে চেষ্টা করি। আমাদের সেই প্রচেষ্টারই উদাহরণ এবারের এস১ হ্যান্ডসেটটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর