দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের অগ্রযাত্রার সঙ্গে সমানভাবে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। প্রতিদিন, প্রতিমুহূর্তে এ বিষয়ে আমার কাছে তথ্য আসছে। এসব ষড়যন্ত্রের সঙ্গে কারা জড়িত, কারা অর্থ ও নির্দেশদাতা তাদের সবাইকে খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শনিবার দুপুরে রাজধানীর শ্যামপুরের কদমতলি শিল্প এলাকায় আরআরএম গ্রুপের টিএমটি ৫০০-৫৫০-ডাব্লিউ উৎপাদন প্ল্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের বিরুদ্ধে অতীতেও বহু ষড়যন্ত্র করা হয়েছে, সেই সময় আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবিলা করেছে। অতীতের মতো ভবিষ্যতেও সব ধরনের ষড়যন্ত্র মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।

দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, পুলিশ ও জনগণ মিলে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা কোনো ধরনের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ পছন্দ করি না। কেউ যদি পেট্রলবোমা বানাতে চান, সন্ত্রাস করতে চান- তাদেরকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়ার আহ্বান জানাচ্ছি। শত বাধার মধ্যেও দেশ এগিয়ে যাচ্ছে দাবি করে তিনি বলেন, আমরা ২০৪১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার স্বপ্ন দেখছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতিমধ্যে আমরা মধ্যম আয়ের দেশের কাছাকাছি চলে এসেছি। টেকনাফ থেকে তেতুলিয়ার সব মানুষ বিশ্বাস করে, শেখ হাসিনা বেঁচে থাকলে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

আরআরএম গ্রুপের তরুণ চেয়ারম্যানের এগিয়ে যাওয়া স্বপ্নের কারণে প্রতিষ্ঠানটি উত্তরোত্তর অগ্রগতি করছে, মন্তব্য করে মন্ত্রী বলেন, সরকার উৎপাদনকে অগ্রাধিকার দিয়ে যাচ্ছে। সে জন্য প্রধানমন্ত্রী শিল্পের জন্য বিদ্যুৎ উৎপাদনের দিকে বেশি গুরুত্ব দিচ্ছে। প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে। ভবিষ্যতে ভূমিকম্পের কথা চিন্তা করে সব ধরনের রি-রোলিং কম্পানিগুলোকে ভূমিকম্প সহনীয় স্টিল তৈরির আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন আর আগের মতো কেউ কোয়ালিটি না মেনে স্টিল তৈরি করতে পারবেন না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর