শিয়াদের ওপর হামলা ও এএসআই হত্যা একইসূত্রে গাঁথা বলা ঠিক না

হোসনী দালানে শিয়াদের তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা বিস্ফোরণের ঘটনা ও মিরপুর দারুসালামে পুলিশ চেকপোস্টে দুর্বৃত্তের ছুরিকাঘাতে পুলিশের এএসআই ইব্রাহিম হত্যাকে একইসূত্রে গাঁথা বলে মন্তব্য করেছে পুলিশ। এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী বলেছেন, সব ঘটনাকে একই সূত্রে গাঁথা বলা উচিত হবে না।
হোসনী দালানে বোমা হামলায় আহত ব্যক্তিদের ঢাকা মেডিকেল কলেজে দেখতে গিয়ে গওহর রিজভী সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, তাজিয়া মিছিলের প্রস্তুতিতে বোমা হামলা নিঃসন্দেহে সন্ত্রাসী কর্মকা-। এই ঘটনায় যারা জড়িত, তাদের কাউকে ছাড় দেয়া হবে না।
প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা বলেন, এ ঘটনার সঙ্গে কারা জড়িত, তদন্ত না হওয়া পর্যন্ত এ ব্যাপারে বলা যাবে না। বিষয়টি প্রধানমন্ত্রী নিজে দেখছেন।
এর আগে সকালে ঢামেকে আহতদের দেখতে গিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক বলেছেন, পুলিশের এএসআই ইব্রাহিম মোল্লা ও শিয়াদের শোভাযাত্রায় বোমা হামলা একই সূত্রে গাঁথা। তিনি বলেন, স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধীরাই এ হামলাগুলোর সঙ্গে জড়িত। আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য আছে স্বাধীনতাবিরোধী চক্র নানা নাশকতার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। এই হামলাগুলো তাদেরই কাজ।
এদিকে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামও আহত ব্যক্তিদের অবস্থা দেখতে ঢামেকে যান। সেখানে সাংবাদিকদের তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট দেশকে অস্থিতিশীল করতে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটাচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর