অর্থনৈতিক দুর্নীতি শিক্ষাঙ্গনে-লুটপাটের চক্র এবং সামাজিক- বিপর্যয়

হাওর বার্তা ডেস্কঃ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রভাব বিস্তার নিয়ে এক শ্রেণির স্থানীয় রাজনৈতিক নেতার কর্মকান্ড শিক্ষার মানোন্নয়নের অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে মহাজোট সরকার ক্ষমতায় বিস্তারিত..

রোহিঙ্গা সঙ্কট সউদী আরবে

হাওর বার্তা ডেস্কঃ এমনিতেই দেশের বিনিয়োগ, কর্মসংস্থান ও অর্থনীতি বড় ধরনের চাপের মুখে পড়েছে। সাম্প্রতিক চীনের করোনাভাইরাসের কারণে বাংলাদেশের রফতানিমুখী শিল্প এবং উন্নয়ন কর্মকান্ড বড় ধরনের সংকটে পড়তে শুরু করেছে। বিস্তারিত..

ব্যবস্থার তথ্য প্রকাশ করলো পারমাণবিক নিরাপত্তা পাকিস্তান

হাওর বার্তা ডেস্কঃ তৃতীয় ইন্টারন্যাশনাল কনফারেন্স অন নিউক্লিয়ার সিকিউরিটি (আইকনস) উপলক্ষ্য সোমবার পাকিস্তান যে পুস্তিকা প্রকাশ করেছে, সেখানে দেশটির পারমাণবিক নিরাপত্তা সম্পর্কিত তথ্য দেয়া হয়েছে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে ইন্টারন্যাশনাল অ্যাটমিক বিস্তারিত..

ম্যার্কেলের জায়গা নিতে পারেন ‘ট্রাম্প লাইট

হাওর বার্তা ডেস্কঃ জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল তার দল সিডিইউর প্রধানের পদ থেকে সরে দাঁড়ানোর পর যাকে সেই পদে এনেছিলেন তিনি সম্প্রতি পদত্যাগ করেছেন। সেই পদে ‘ট্রাম্প লাইট’ বলে পরিচিত বিস্তারিত..

আমার মাথা এতটা খারাপ হয়নি পরিনীতি চোপড়া

হাওর বার্তা ডেস্কঃ পান থেকে চুন খসলেই সমালোচনার তোপে পড়তে হয় বলিউড তারকাদের। এমনটাই দেখা যায় প্রায়। সেটাই আবারো ঘটলো পরিনীতি চোপড়ার সঙ্গে। তিনি চেয়েছিলেন করোনা ভাইরাস নিয়ে ফ্যানদের সাবধান বিস্তারিত..

শাজাহান খানের বিরুদ্ধে মানহানির মামলা ইলিয়াস কাঞ্চনের

হাওর বার্তা ডেস্কঃ মানহানির অভিযোগ তুলে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে পরিবহন শ্রমিকদের নেতা, সাবেক মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে মামলা করেছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। বুধবার ঢাকার বিস্তারিত..

এসএসসি পরীক্ষার্থীরা শিবচরে দুই কেন্দ্র ভাংচুর করেছে

হাওর বার্তা ডেস্কঃ চলতি এসএসসির গণিত পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহার করতে না দেওয়ার প্রতিবাদে শিবচরে দুই কেন্দ্রে বিক্ষোভ ও ভাংচুর করেছে পরীক্ষার্থীরা। এ সময় প্রায় ১০ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিস্তারিত..

শিশু জিহাদের মৃত্যু: চার আসামির সবাই হাইকোর্টে খালাস দিয়েছেন হাইকোর্ট

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর শাহজাহানপুরে রেলের পরিত্যক্ত নলকূপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় দশ বছরের কারাদণ্ডপ্রাপ্ত চার আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট। আসামিদের আপিল মঞ্জুর করে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিস্তারিত..

আসামের এনআরসির তথ্য ওয়েবসাইট থেকে গায়েব

হাওর বার্তা ডেস্কঃ ভারতের আসামের জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসির তথ্য তাদের ওয়েবসাইট থেকে উধাও হয়ে গেছে। গত বছরের ৩১ আগস্ট এনআরসি-র চূড়ান্ত তালিকা প্রকাশের পর থেকেই তাদের ওয়েবসাইটে ওই তালিকা বিস্তারিত..

মুজিববর্ষের মধ্যে সারা দেশের সব ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হাওর বার্তা ডেস্কঃ মুজিববর্ষের মধ্যে সারা দেশ শতভাগ বিদ্যুতের আওতায় আসবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, মুজিববর্ষে কেউ অন্ধকারে থাকবে না। সব ঘরেই আলো জ্বলবে। বুধবার গণভবনে ভিডিও বিস্তারিত..