পত্রের টানে বাঁধন হারা

বেশি নয়, এইতো মাত্র দেড় দশক আগেও ‘পত্রমিতালী’ বলে একটি বিষয় ছিল। পত্রিকা ও বিভিন্ন মাধ্যমে পাওয়া দেশ-বিদেশের নানা প্রান্তের মানুষের সঙ্গে পত্র বিনিময়ের চর্চা হতো। কখনও কখনও তার মাঝ বিস্তারিত..

৮ দিনের সিটিআইটি কম্পিউটার মেলা শুরু

দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আজ ৬ এপ্রিল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘সিটিআইটি ২০১৭’ শীর্ষক কম্পিউটার মেলা। বৃহস্পতিবার সন্ধ্যায় মেলার উদ্ধোধন বিস্তারিত..

Sushma calls on PM Hasina

Indian External Affairs Minister Sushma Swaraj paid a courtesy call on Prime Minister Sheikh Hasina on Friday evening. The meeting took place at Rashtrapati Bhaban on the first day of বিস্তারিত..

ডায়াবেটিস রোগীরা নিশ্চিন্তে খাবেন যেসব ফল

বর্তমান সময়ে বেশ সাধারণ একটি রোগ হলো ডায়াবেটিস। বয়স্কদের পাশাপাশি ছোট শিশুদেরও আজকাল ডায়াবেটিস রোগ হতে দেখা যায়। ডায়াবেটিস রোগ নিয়ন্ত্রণে ওষুধ খাওয়ার চেয়ে ডায়েট বেশি গুরুত্বপূর্ণ। কী খাবেন আর বিস্তারিত..

ভৈরবে উজানের পানিতে ডুবেছে কৃষকের স্বপ্ন

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে ডুবে গেছে ভৈরবের কৃষকদের স্বপ্ন। ভৈরবের তিনটি ইউনিয়নে ১ হাজার হেক্টর জমির আধা পাকা ধান পানিতে তলিয়ে গেছে। এতে ক্ষতি হবে প্রায় ৭ বিস্তারিত..

প্রধানমন্ত্রীর কথায় অবসর ভাঙবেন মাশরাফি

অন্য সবার মতো টি-টোয়েন্টি থেকে মাশরাফি বিন মর্তুজার বিদায় মেনে নিতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচ শেষ হওয়ার পরপরই মাশরাফিকে ফোন দিয়ে অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ জানান বঙ্গবন্ধুকন্যা। এখন বিস্তারিত..

শিক্ষার মান বাড়লে বেতন বাড়বে: গণশিক্ষামন্ত্রী

শিক্ষার মান নিয়ে সন্তুষ্ট নন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, শিক্ষার মান বাড়লে শিক্ষকদের বেতনও বাড়বে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশন আয়োজিত বিস্তারিত..

বন্যার পানিতে ভেসে গেছে সব স্বপ্ন

ইতিমধ্যে এই মার্চ (২০১৭) মাসে বেশ কয়েকদিন ধরে তুমুল বৃষ্টি দেখেছি সাথে শিলাখণ্ড। মার্চ মাসে সাধারণত এমন আবহাওয়া দেখে আমরা অভ্যস্ত নই। এই বৃষ্টিতে পেঁয়াজ, রসুন, ভুট্টা ও আলুর ব্যাপক বিস্তারিত..

বেলজিয়ামের শিক্ষক-শিক্ষার্থীদের টিফিনের টাকায় এক হাজার ঘর নির্মাণ

সুদুর বেলজিয়ামের একদল শিক্ষক-শিক্ষার্থী এসেছেন গাইবান্ধায়। শুধু বেড়ানোর জন্য নয়। তাদের টিফিনের টাকা বাঁচিয়ে পাঠানো টাকায় প্রায় ৩ বছর আগে জেলার চরাঞ্চলের এক হাজার পরিবারের জন্য নির্মিত ঘর দেখতে এসেছেন। বিস্তারিত..

হঠাৎ পানি আইস্যা সব শ্যাস কইড়া দিছে

কিশোরগঞ্জের চার উপজেলার অষ্টগ্রাম, মিঠামইন,ইটনা ও করিমগঞ্জে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি নদী ও খালবিলগুলো উপচে পানি গ্রাস করে ফেলছে ফসলি জমি। কৃষি বিভাগের সূত্র মতে, গত তিন দিনে বিস্তারিত..