মাগুরায় জনপ্রিয় হয়ে উঠছে বিনা উদ্ভাবিত উচ্চফলনশীল সরিষা চাষ

জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) উদ্ভাবিত উচ্চফলশীল বিভিন্ন জাতের সরিষা চাষ। সাধারণ জাতের সরিষার তুলনায় প্রায় দুই গুণ বেশি উৎপাদন হয় বিনা সরিষার বিভিন্ন জাত। এতে বিস্তারিত..

এবার পরমব্রত-এর বিপরীতে তিশা

সিনেমার নাম হলুদবনি। এতে অভিনয় করবেন নুশরাত ইমরোজ তিশা। তিশার বিপরীতে দেখা যাবে পরমব্রত-কে। ত্রিভুজ প্রেমের গল্প এটি। যৌথ প্রযোজনার এ সিনেমার তৃতীয় প্রধান চরিত্রে অভিনয় করবেন ভারতের পাওলি দাম। বিস্তারিত..

ভাটির জীবনাচরণে এই পরিবর্তন আমি চাই না…অনুপম মাহমুদ

গ্রামীণ মধ্যবিত্ত্য গৃহস্থ পরিবারে জন্ম। বড় হয়েছি মফস্বল শহরে। আমার শৈশব, দূরন্ত কৈশোর আর তারুণ্যের শুরুটা এখানেই। তাই আমার শিক্ষা, ভাবনা, দৃষ্টিভঙ্গির একটা বিরাট এলাকা জুড়ে আছে গ্রাম, হাওর ও বিস্তারিত..

সুরঞ্জিতের আসনে নৌকার হাল পরিবার থেকেই

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূন্য হওয়া সুনামগঞ্জ-২ (দিরাই-সাল্লা) আসনে আওয়ামী লীগের হাল ধরছেন কে? দলের ভেতরে বাইরে শুরু হয়ে গেছে আলোচনা। আওয়ামী লীগের নেতারা বলছেন, মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে প্রয়াত বিস্তারিত..

সম্মেলনে শিক্ষামন্ত্রীর ৪৮ মিনিটের বক্তব্যে শিক্ষকদের দাবি নিয়ে কোনো কথা বললেন না

বেসরকারি কলেজ শিক্ষকদের জাতীয় সম্মেলনে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী। তার বক্তব্যের আগে নানা দাবি তুললেন শিক্ষক নেতারা। এরপর মন্ত্রীর তার বক্তব্যে তার মন্ত্রণালয়ের বাইরে গিয়ে স্বাস্থ্য, বিদ্যুৎ উন্নয়ন, ভিশন টোয়েন্টি টোয়েন্টি বিস্তারিত..

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আসাদুল হকের সভাপতিত্বে (বাকশিস) জাতীয় সম্মেলনে

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, সকল ছাত্র-ছাত্রীদের উপযুক্ত মানুষ হিসাবে গড়ে তুলতে হলে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। আর সকলকে সুশিক্ষিত হিসাবে গড়তে পারলে দেশ এগিয়ে যাবে। আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বিস্তারিত..

জনপ্রশাসনমন্ত্রীর কাছে বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতি দিতে রিভিউ

প্রশাসনে বিভিন্ন স্তরে বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতি দিতে রিভিউ (পুনর্বিবেচনা) করার নির্দেশ দিয়েছেন খোদ জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। দীর্ঘ বঞ্চনার শিকার হওয়া কর্মকর্তাদের করা এক আবেদনের প্রেক্ষিতে তিনি এ নির্দেশনা দেন। বিস্তারিত..