নীলফামারীতে ৩০ কেন্দ্রে পরীক্ষার্থী ৩৩৫৭৮

হাওর বার্তা ডেস্কঃ দিনাজপুর শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে একযোগে দেশব্যাপী ১ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা।

নীলফামারী জেলায় এবার অংশ নিচ্ছে জেএসসি ৩১১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২৮ হাজার ১৫ জন পরীক্ষার্থী ২২টি কেন্দ্রে। ও জেডিসি অংশ নিচ্ছে ১৪৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ হাজার ৫শ ৬৩ জন ৮টি কেন্দ্রে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, মোহাম্মদ খালেদ রহীম।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান হাওর বার্তাকে জানান, ১ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে জেএসসি পরীক্ষায় বোর্ডের অন্তর্গত নীলফামারী জেলাসহ গোটা রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ১৭৩টি স্কুলের ২ লাখ ৩১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী অংশ নেবে।

এর মধ্য ১ লাখ ১৯ হাজার ৩৩৬ জন ছাত্রী ১ লাখ ১২ হাজার ৬৪৩ জন ছাত্র। ২৬০টি কেন্দ্রে অংশ গ্রহণকারীদের মধ্যে নিয়মিত ২ লাখ ২২ হাজার ৮৭০ জন, অনিয়মিত ৯ হাজার ১০৫ জন এবং জিপিএ উন্নয়ন ৪ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান আরো জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে জেএসসি পরীক্ষা গ্রহণে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর