অন্ধজনে অন্ধক্ষনে সজল-পূর্নিমা

হাওর বার্তা ডেস্কঃ  গল্পটি আবর্তিত হয়েছে অদ্ভুত এক ভালোবাসার বন্ধনে। যেখানে নাটকটির নাম দেওয়া হয়েছে ‘অন্ধজনে অন্ধক্ষনে।

নাটকটিতে নাজমুল-পরী দুইজনই অন্ধ। এই সমাজ ব্যবস্থা তাদের অন্ধ বানিয়েছে। মানুষের জীবনের কিছু কঠিন সময়ের সিদ্ধান্ত মানুষকে অনেকটা বিপথে ঠেলে তেমনি এক ভুল সিদ্ধান্তের স্বীকার হয় নাজমুল। যার মাশুল হিসেবে তার পরীকে হারাতে হয় দুটি চোখ। অনেক আকুলতার ভীড়ে যখন সে তার পরীকে আবারও ফিরে পেতে চায় তখন বাঁধা হয়ে দাঁড়ায় পরীর দৃষ্টিহীনতা, একটি ভুল সিদ্ধান্ত হয়ে দাঁড়ায় নাজমুলের জীবনের সবচেয়ে বড় কাল। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের বিশেষ নাটক ‘অন্ধজনে অন্ধক্ষনে’।

ইউসুফ আলি খোকনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তরুন নাট্য নির্মাতা রুমান রুনি। নাটকটিতে নাজমুল চরিত্রে দেখা যাবে এ সময়ের জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজলকে, আর পরী চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমাকে।

এমন একটি গল্পে সজল ও পূর্ণিমাকে নেওয়ার বিষয়ে পরিচালক জানান, দুইজনই খুব চমৎকার অভিনয় করে। যারা একটি চরিত্রের সাথে সহজেই মিশে যেতে পারে। যার কারণে কাজটা ভালো হয়। তাই এমন জুটি নিয়ে কাজ করা।

সজল বলেন, এই নাটকটি আসলে দুইজন অন্ধ মানুষেরই গল্প। এ দুইজন মানুষের অদ্ভুদ জায়গাতে দেখা হয় এবং তখন থেকেই গল্প শুরু। আমি পূর্নিমার কথা যদি বলি ওর সাথে বরাবরই কাজ করতে ভালো লাগে। অনেক বন্ধুত্ব সুলভ ও মজার মানুষ।

এরি মধ্যে পুরান ঢাকা সহ ঢাকার বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে নাটকটির দৃশ্য ধারণের কাজ। আসছে ঈদে একটি বেসরকারী টিভি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর