দেশ ও প্রবাসীদের কল্যাণে হিলারিকেই জয়যুক্ত করতে হবে

দেশ ও প্রবাসীদের কল্যাণের জন্য হিলারি ক্লিনটনকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানিয়েছেন নিউ ইয়র্কস্থ বাংলাভাষী সংবাদপত্রের সম্পাদকবৃন্দ ও বাংলাদেশি ডেমোক্রেট নেতারা। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে সাপ্তাহিক বাংলাদেশ আয়োজিত ‘হিলারি ক্লিনটন ফর প্রেসিডেন্ট’ শীর্ষক এক আলোচনা সভায় মূলধারার রাজনীতিবিদ ও বাংলাদেশি কমিউনিটির নেতারা দলমত নির্বিশেষে হিলারির পক্ষে কাজ করার সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খানের সভাপতিত্বে এবং জনপ্রিয় উপস্থাপক ও সাংবাদিক আশরাফুল হাসান বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত ‘উইকলি বাংলাদেশ মিডিয়া ডায়ালগ’ এ আলোচনা সভায় বক্তারা বলেন, হিলারিকেই আমাদের ভোট দিতে হবে। কারন তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রের অভিবাসীদের নিরাপত্তা, নারীদের মর্যাদা ও মুসলমানদের আত্মমর্যাদা বজায় থাকবে।

শুধু তাই নয় হিলারির যোগ্য নেতৃত্বের কারণে গোটা বিশ্ব যেমন লাভবান হবে তেমনি বাংলাদেশও লাভবান হবে বলে বক্তারা উল্লেখ করেন। বক্তারা বলেন, ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান প্রার্থী হয়ে যুক্তরাষ্ট্রের অভিবাসীদের প্রতি যে আচরন ও দ্বিধাবিভক্তির সৃষ্টি করেছেন এ সমস্যা থেকে বাচঁতে হলে হিলারিকে ভোট দিয়ে নির্বাচিত করতেই হবে এর কোন বিকল্প নেই।

সভায় বক্তারা বলেন, হিলারি ক্লিনটন হচ্ছেন

প্রথম প্রেসিডেন্ট পদপ্রার্থী যিনি প্রেসিডেন্ট প্রার্থী হবার আগেই দুইবার বাংলাদেশ সফর করেছেন। তিনি হচ্ছেন সভ্যতার পক্ষে অভিবাসীদের অধিকার রক্ষার প্রার্থী। সুতরাং সভ্যতার পক্ষের প্রার্থীকেই বাংলাদেশিদের বিজয়ী করে আনতে হবে।

প্রথমবারের মতো নিউ ইয়র্ক থেকে প্রকাশিত পত্রিকার সম্পাদকরা একযোগে হিলারি ক্লিনটনকে ভোট দেবার জন্য বাংলাদেশি কমিউনিটির সকল ভোটারদের প্রতি আহ্বান জানান। তাঁরা বলেন আসন্ন এ নির্বাচন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক সংস্কৃতির মূলে আঘাত হেনেছে। এ নির্বাচন নির্ধারন করবে মুসলমান অভিবাসীরা আগামী দিনে কিভাবে যুক্তরাষ্ট্রে তাঁদের জীবন যাপন করবেন।

উইকলি বাংলাদেশ মিডিয়া ডায়ালগে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক আজকাল প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো ও রেডিয়েন্ট আইপিটিভির সিইও সাইফুল সিদ্দিকি।

এছাড়াও অন্যদের মধ্যে বক্তব‌্য দেন সিনিয়র সাংবাদিক মাঈনুদ্দিন নাসের, মূলধারার রাজনৈতিক এমএএফ মেজবাহ উদ্দিন, এটর্নি মইন চৌধুরী, আইনজীবি মোহাম্মদ এন মজুমদার, আবদুস শহীদ, খান টিউটিরিয়ালের চেয়ারম্যান নাঈমা খান, মাজেদা এ উদ্দিন, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর আনোয়ার হোসেন, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট আবু জাফর মাহমুদ,

ডা.খন্দকার মাসুদুর রহমান, ব্যবসায়ী ও সমাজসেবী মোহাঃ শাহনেওয়াজ, যুক্তরাষ্ট্র সফররত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাষ্ট্র সফররত সাংবাদিক নেতা শওকত মাহমুদ, বাংলাদেশ সোসাইটির সাবেক প্রেসিডেন্ট নার্গিস আহমেদ, বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু, শরাফত হোসেন বাবু, মুসিলমদের অধিকার আদায়ের নেতা এ কে আবদুস সামাদ, বিএনপি নেতা গিয়াস আহমেদ ও আখতার হোসেন বাদল,কমিউনিটি এক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার এবং বারী আলম প্রমুখ।

এ ধরনের একটি মহতি উদ্যোগ গ্রহন করায় বক্তা ও উপস্থিত সুধীবৃন্দরা সাপ্তাহিক বাংলাদেশ কর্তৃপক্ষকে বিশেষভাবে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে নিউ ইয়র্কসহ বিভিন্ন ষ্টেটের মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নেতৃবৃন্দ, কমিউনিটি এক্টিভিস্ট, ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মিরা অংশ নেন।

হিলারির প্রতি সমর্থন আদায়ে ‘হিলারি ক্লিনটন ফর প্রেসিডেন্ট’ শীর্ষক এক আলোচনা সভায় উপস্থিত অতিথিদের অধিকাংশই স্থানীয় বিএনপির নেতাকর্মি। মূলধারার রাজনৈতিক বিষয়বস্তু বা হিলারির পক্ষে ভোটের আহবানে এ অনুষ্ঠানে অনুষ্ঠিত হলেও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মিদের তেমন কোন উপস্থিতি ছিল না। তবে এর কোন কারনও জানা যায়নি।-কালের কন্ঠ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর