ভুয়া আইডি খুলে আমার নামে মনগড়া স্ট্যাটাস দেওয়া হয়েছে

ফেসবুকে নিজের কোনো আইডি নেই বলে দাবি করেছেন বিএনপি নেত্রী আসিফা আশরাফি পাপিয়া। বিএনপিকে ‘সার্কাস পার্টি’ উল্লেখ করে তার নামে ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেওয়া স্ট্যাটাস ও এর প্রেক্ষিতে পরিবেশিত সংবাদ নিয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ল’ রিপোর্টার্স ফোরামের কক্ষে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

লিখিত বক্তব্যে পাপিয়া বলেন, ‘ফেসবুকে আমার কোনো আইডি নাই। সেখানে কোনো স্ট্যাটাস দেওয়ার প্রশ্নই আসে না। ভুয়া আইডি খুলে আমার নামে মনগড়া স্ট্যাটাস দিয়ে কিছু সংবাদপত্র ও কোনো কোনো টেলিভিশনে সংবাদ প্রকাশ করা একটি ষড়যন্ত্রেরই অংশ।’

পাপিয়া বিএনপির নবঘোষিত কমিটিতে সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। নবম শ্রেণি থেকে বিএনপি করছেন, এই দলে তার কোনো চাওয়া-পাওয়া নাই বলে উল্লেখ করেন তিনি।

দলটির সংরক্ষিত নারী আসনের সাবেক এই সংসদ সদস্য বলেন, ‘ছাত্রজীবন থেকে এ যাবৎকাল আমার জীবনে যতোটুকু সম্মান মর্যাদা প্রাপ্তি ঘটেছে, তার সকল অবদানই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার। দলের পদ-পদবী পাওয়া না পাওয়ার ওপর দল করার এবং দলের প্রতি আনুগত্য প্রকাশ করা নির্ভর করে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যেখানে উপযুক্ত মনে করেছেন সেখানেই আমাকে রেখেছেন। এবং সেখানেই আমি সততা এবং নিষ্ঠার সঙ্গে অতীতে যেভাবে দল করেছি আগামীতেও ঠিক সেভাবে যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি।’

বিএনপি কি সত্যিই ‘সার্কাস পার্টি’? শিরোনামে বৃহস্পতিবার (১০ আগস্ট) দৈনিক ইনকিলাবে প্রকাশিত প্রতিবেদনের প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলন করেন পাপিয়া। এই সংবাদটিকে তিনি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি। প্রতিবেদনে নিয়ম নীতির অনুসরণ করা হয়নি এবং তার সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি বলেও উল্লেখ করেন।

ভবিষ্যতে যাচাই বাছাই ছাড়া ভুয়া আইডির স্ট্যাটাসের ভিত্তিতে এমন সংবাদ প্রকাশ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন পাপিয়া। এসব অপকর্মের সঙ্গে জড়িতদের আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকারের প্রতিও আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর