এনএইচএসপিসি সেরা মওদুদ এবং আসিফ

জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার (এনএইচএসপিসি) প্রোগ্রামিং পর্বে জুনিয়র এবং সিনিয়র বিভাগে প্রথম হয়েছেন খুলনার মওদুদ হাসান এবং চট্টগ্রামের আসিফ জাওয়াদ। শুক্রবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েটে) অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দেশের আটটি অঞ্চলের আঞ্চলিক পর্ব বিজয়ী ১৭০ জন শিক্ষার্থী অংশ নেন। দুটি বিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ী হন ৩৬ জন শিক্ষার্থী।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত দিনব্যাপী এ প্রতিযোগিতায় প্রোগ্রামিং প্রতিযোগিতার পাশাপাশি তথ্যপ্রযুক্তিবিষয়ক কুইজ প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। জুনিয়র, সেকেন্ডারি ও হায়ার সেকেন্ডারি বিভাগে বিভক্ত এ প্রতিযোগিতায় ৮০৩ জন শিক্ষার্থী অংশ নেয়, যাদের মধ্য থেকে ৫৯ জন বিজয়ী হয়।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ। উপস্থিত ছিলেন বুয়েটের উপাচার্য অধ্যাপক খালেদা একরাম এবং অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। অনুষ্ঠানে জানানো হয়, প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ী ৩৬ জন ছাড়াও পরবর্তী আরো ১০ জন অর্থাৎ ৪৬ জন প্রোগ্রামার এবং কুইজ প্রতিযোগিতার সেরা সাত শিক্ষার্থীর মানোন্নয়নে সোমবার থেকে ঢাকায় চার দিনের প্রোগ্রামিং ক্যাম্প আয়োজন করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর