,

54

বৈরাটি এসই এসডিপি মডেল উচ্চ বিদ্যাঃ ব্যবসায় শিক্ষা জি. পি. এ ৪.৫৬ সাধারণ বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিউলি আক্তার সোমা

হাওর বার্তা ডেস্কঃ এসএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে কিশোরগঞ্জ মিঠামইন উপজেলার বৈরাটি এসই এসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা জি. পি. এ ৪.৫৬ পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ সাধারণ বৃত্তি পেয়েছেন শিউলি আক্তার সোমা। মিঠামইন উপজেলায় ২০২০ সালের এসএসসি পরীক্ষার মেধা ও সাধারণ বৃত্তি পেয়েছেন ১৪ জন শিক্ষার্থী। এদের মধ্যে ১৪ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি সাধারণ বৃত্তি দেয়া হবে। ২০২০ সালের এসএসসি পরীক্ষার মেধা ও সাধারণ বৃত্তি দিতে বোর্ড ভিত্তিক কোটা বণ্টন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

গত ২৫শে আগস্টের মধ্যেই বৃত্তির গেজেট প্রকাশ করতে শিক্ষা বোর্ডগুলোকে বলা হয়েছে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পাঠানো হবে।

মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককলীন ৯০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২০-২০২১ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধাবৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে। জিপিএ-৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের মেধাবৃত্তি দেয়া হবে। বোর্ডের আওতাধীন প্রতি উপজেলার দুইজন ছাত্র ও দুইজন ছাত্রীকে সাধারণ বৃত্তি দেওয়া হবে।

আর মেট্রোপলিটন এলাকার প্রতিটি থানাতে একজন ছাত্র ও একজন ছাত্রীকে এলাকা কোটা অনুসারে সাধারণ বৃত্তি পাবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর