,

31

যে ১০ স্মার্টফোন সবচেয়ে বেশি বিক্রি হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছর অনেকটা হাল ছাড়া গতিতে চলছে স্মার্টফোনের বাজার। এই দায়ভার হিসেবে সবাই করোনা ভাইরাসকে দায়ি করছে।

তবে ব্যবসার এই দুর্দশার সময়েও বাজারে বেশি বিক্রি হওয়া ১০টি স্মার্টফোনের তালিকা করেছে জরিপকারী প্রতিষ্ঠান অমিডিয়া।

বেশি বিক্রি হওয়া স্মার্টফোনগুলোর প্রথম স্থান দখল করে রয়েছে অ্যাপলের আইফোন ১১। অমিডিয়ার জরিপ অনুযায়ী চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ৩ কোটি ৭৭ লাখ পিস।

দ্বিতীয় স্থান দখল করে আছে স্যামসাং ইলেক্ট্রনিক্সের গ্যালাক্সি এ১৫ মডেলের স্মার্টফোন। জরিপ অনুযায়ী চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ১ কোটি ১৪ লাখ পিস।

স্মার্টফোনগুলোর বিক্রির তালিকায় তৃতীয় স্থান দখল করে রয়েছে শাওমির রেডমি নোট ৮। চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ১ কোটি ১০ লাখ পিস।

শাওমির আরেকটি স্মার্টফোন রেডমি নোট ৮ প্রো বেশি বিক্রিত হওয়া তালিকায় চতুর্থ স্থান দখল করে রয়েছে। শাওমির এর হাই গেমিং পারফর্মেন্সের স্মার্টফোনটি গত বছর বাজরে এসেছিল।

পঞ্চম স্থান দখল করে রয়েছে অ্যাপলের আরেকটি স্মার্টফোন আইফোন এসই। চলতি বছরের জুন মাস পর্যন্ত স্মার্টফোনটি বিক্রি হয়েছে ৮৭ লাখ পিস।

এদিকে জনপ্রিয়তার শীর্ষে থাকা অ্যাপলের আইফোন ১০আর ষষ্ঠ তম স্থানে রয়েছে।

চতুর্থবারের মত আবারও তালিকায় জায়গা করে নিয়ে ৭ম বেশি বিক্রিত স্মার্টফোনের তালিকায় রয়েছে অ্যাপলের আইফোন ১১ প্রো ম্যাক্স।

এদিকে অষ্টম নবম ও দশম স্থানে জায়গা করে নিয়েছে যথাক্রমে শাওমির রেডমি ৮এ, শাওমির রেডমি ৮ এবং আইফোনের ১১ প্রো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর