,

29

কিশোরগঞ্জের কৃতী সন্তান পদোন্নতি পেয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব হলেন বদরুল আরেফিন

হাওর বার্তা ডেস্কঃ খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কিশোরগঞ্জের কৃতী সন্তান এম বদরুল আরেফিন সবুজকে পদোন্নতি দিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেয়া হয়েছে।

রোববার (৫ জুলাই) পদোন্নতি প্রদানপূর্বক এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়েরঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে।

পেশাগত জীবনে একজন দক্ষ ও সৎ কর্মকর্তা হিসেবে সবার কাছে পরিচিত এম বদরুল আরেফিন সবুজ কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রয়াত শিক্ষক মো. সালাহ উদ্দিন আহমেদ এর গর্বিত সন্তান।

কিশোরগঞ্জ জেলা শহরের কলেজ ফিসারি লিংক রোড এলাকার বাসিন্দা প্রয়াত শিক্ষক মো. সালাহ উদ্দিন আহমেদ এর দুই ছেলে ও এক মেয়ের মধ্যে এম বদরুল আরেফিন সবুজ সবার বড়।

এম বদরুল আরেফিন সবুজ কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র হিসেবে ১৯৭৮ সালে এসএসসি পরীক্ষায় সম্মিলিত মেধাতালিকায় ২০তম স্থান অর্জন করার অসাধারণ কৃতিত্ব দেখান।

তিনি ১৯৮০ সালে গুরুদয়াল সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

পরবর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ফলিত পদার্থবিদ্যায় প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এম বদরুল আরেফিন সবুজ ব্যক্তিগত জীবনে এক কন্যা সন্তানের গর্বিত জনক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর