,

2

কিশোরগঞ্জে নতুন ১২ জনের করোনা শনাক্ত মোট শনাক্ত ১২৩৮

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে সর্বশেষ সোমবার (২২ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ১২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় এক হাজার ২৩৮ জনের শরীরে ধরা পড়েছে করোনা। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৭৮ জন। মারা গেছেন ২১ জন।

সোমবার (২২ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ৬ জন ও বাজিতপুর উপজেলায় ৩ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে ৩৮ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া ৩৮ জনের সবাই ভৈরব উপজেলার।

বৃহস্পতিবার (১৮ জুন) সংগৃহীত ৫৭ জনের নমুনা এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডের জরুরী রোগীসহ শনিবার (২০ জুন), রোববার (২১ জুন) ও সোমবার (২২ জুন) সংগৃহীত ৩৩ জনের নমুনা মিলিয়ে মোট ৯০ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

এছাড়া বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শুক্রবার (১৯ জুন), শনিবার (২০ জুন) ও রোববার (২১ জুন) সংগৃহীত ১৫ জনের নমুনা আইসিডিডিআরবি’তে পরীক্ষা করা হয়।

দুইটি ল্যাবে মোট ১০৫  জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

রোববার (২১ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১২২৬ জন। সোমবার (২২ জুন) নতুন করে আরো ১২ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৩৮ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ৩৮ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ৪৪০ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭৮ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ৭৪১ জন করোনা রোগী এবং ৩ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে দুইজন কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

সোমবার (২২ জুন) দিবাগত রাত পৌনে ১২টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রকাশিত নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে মোট ১২ জনের পজেটিভ ও ৯৩ জনের নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ১২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ৬ জন ও বাজিতপুর উপজেলায় ৩ জন রয়েছেন।

ফলে সোমবার (২২ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১২৩৮ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২৩২ জন, হোসেনপুর উপজেলার ২৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৮০ জন, তাড়াইল উপজেলায় ৬৮ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৫২ জন, কটিয়াদী উপজেলায় ৬৬ জন, কুলিয়ারচর উপজেলায় ৮৮ জন, ভৈরব উপজেলায় ৪৬৮ জন, নিকলী উপজেলায় ১৮ জন, বাজিতপুর উপজেলায় ৮০ জন, ইটনা উপজেলায় ২৫ জন, মিঠামইন উপজেলায় ২৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ২১ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৯ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর