টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এতে তিন বিজিবি আহত হয়েছেন। সোমবার ভোরে হ্নীলা ইউপির দমদমিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মিয়ানমারের আকিয়াবের মংডু থানার সিকদারপাড়ার হারুনুর রশিদের ছেলে মো. জামাল ও একই এলাকার মো. জাফর আলমের ছেলে মো. ইউনুছ।

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান,গোপন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল দক্ষিণ দমদমিয়া এলাকায় অভিযানে যায়। কয়েকজন ইয়াবা ব্যবসায়ীদের অবস্থান নিশ্চিত হওয়ার পর বিজিবি টহলদল তাদেরকে চারদিকে ঘেরাও করে। এ সময় ওই ইয়াবা ব্যবসায়ীরা টহলদলকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি ছোঁড়ে। এতে তিন বিজিবি আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোঁড়ে।

পরে টহলদল ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় দুই রোহিঙ্গাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে ৫০হাজার ইয়াবা, দুইটি দেশীয় বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ ও তিনটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। আহত বিজিবির তিন সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর