সূর্যমুখী চাষে কৃষকরা লাভের পথে, তেল উৎপাদনের সম্ভাবনা

আশা জাগাচ্ছে মাদারীপুরের সূর্যমুখী চাষ। এবছর কোটি টাকার তেল উৎপাদনের সম্ভাবনা সূর্যমুখী চাষে আগ্রহ বাড়াচ্ছে কৃষকদের। মাদারীপুরে কৃষি সম্প্রসারণ অফিসের প্রণোদনায় কোটি টাকার সূর্যমুখীর চাষ হয়েছে। মাঠে সূর্যমুখীর ভাল ফলন বিস্তারিত..

বিদেশি পর্যবেক্ষকরা বাংলাদেশে নির্বাচন দেখে শিখতে পারে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘জাতিসংঘের কোনো সহযোগিতা আমাদের নেওয়ার প্রয়োজন নেই। কারণ, আমরা যথেষ্ট পরিপক্ব। নির্বাচন করার জন্য যেসব ইন্সটিটিউশন দরকার, সুন্দর, স্বচ্ছ, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সেই বিস্তারিত..

সংবাদ পরিবেশনে যেন রাষ্ট্রের মূল চেতনার বেদীমূলে আঘাত না লাগে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে এবং বর্তমান সরকার এই স্বাধীনতা সবসময় বজায় রাখতে চায়। লক্ষ্য রাখতে হবে, সংবাদের নামে যেন আমাদের রাষ্ট্র এবং বিস্তারিত..

বিশ্ববাজারে কমল স্বর্ণের দাম

বিশ্বে জ্বালানি তেল উৎপাদন ও রপ্তানিকারী দেশগুলোর অন্যতম নিয়ন্ত্রক জোট ওপেক প্লাস তেলের উৎপাদন কমানোর আকস্মিক ঘোষণা দেওয়ার পর নতুন করে মুদ্রাস্ফীতির উদ্বেগ সৃষ্টি করেছে। ওপেক প্লাসের এই সিদ্ধান্তের কারণে বিস্তারিত..

তিনটি সামাজিক ব্যাধি নিয়ে ইত্যাদিতে তিন অভিনেত্রীর পরিবেশনা

বাংলাদেশ টেলিভিশনের বহুল দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। দেশের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, শিল্প-সাহিত্য, প্রত্নতাত্ত্বিক নিদর্শনসহ নানা বিষয়ই তুলে আনা হয় এই অনুষ্ঠানে। ঈদুল ফিতর উপলক্ষে নির্মিত হয়েছে ইত্যাদির নতুন পর্ব। বিস্তারিত..

বোরো ধান-চালের মূল্য নির্ধারণ করল সরকার

চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীণ বাজার থেকে কী পরিমাণ ধান ও চাল কিনবে সরকার, সেই সিদ্ধান্ত নেওয়া হবে আগামী ১৩ এপ্রিল। ওইদিন বেলা সাড়ে ১১টায় খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির (এফপিএমসি) সভায় বিস্তারিত..

কারামুক্ত হলেন সাংবাদিক শামসুজ্জামান

রাজধানীর রমনা মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস জামিনের পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। সোমবার (৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে তিনি কারাগার থেকে বের বিস্তারিত..

নেলসন ম্যান্ডেলার মতো সত্য আদর্শ গ্রহণ করব: ইমরান খান

দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী আন্দোলনের নেতা নোবেলজয়ী নেলসন ম্যান্ডেলার মতো আদর্শ গ্রহণ করার প্রতিশ্রুতি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ‘দ্য নিউজ’-এর বরাত দিয়ে জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, এক সাক্ষাৎকারে বিস্তারিত..

ঈদে মহাসড়কে ৯ দিন মোটরসাইকেল নিষিদ্ধের দাবি জাতীয় কমিটির

দুর্ঘটনা এড়াতে ঈদের দিনসহ আগে ও পরে অন্তত ৯ দিন সব মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণার দাবি জানিয়েছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। এ ছাড়া ঈদযাত্রায় মহাসড়কসহ সব বিস্তারিত..

বাংলাদেশ জটিল সার্জারির সক্ষমতা অর্জন করেছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশ চিকিৎসাক্ষেত্রে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ কিডনি প্রতিস্থাপনসহ জটিল সার্জারি পরিচালনার সক্ষমতা অর্জন করেছ। এ দেশ এখন কিডনি প্রতিস্থাপনসহ অনেক জটিল অপারেশন করতে বিস্তারিত..