৬ ইটভাটাকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জের শাহজাদপুর ও উল্লাপাড়ায় অবৈধ ছয়টি ইটভাটায় অভিযান চালিয়ে ২৭ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার (২২ ফেব্রুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তারের নেতৃত্বে বিস্তারিত..

সেই শিক্ষার্থীর পা ধরে ক্ষমা চাইলেন ছাত্রলীগ নেত্রী

নির্যাতনের শিকার ছাত্রীর পা ধরে ক্ষমা চেয়েছেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা। বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ভুক্তভোগী শিক্ষার্থী সাংবাদিকদের একথা বলেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের মীর বিস্তারিত..

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ছাড়াও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ বিস্তারিত..

ধর্মের টানে অভিনয় ছাড়লেন অভিনেত্রী

ধর্মের টানে শোবিজ অঙ্গনকে বিদায় জানালেন পাকিস্তানি অভিনেত্রী আনুম ফায়াজ। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এক পোস্ট এই ঘোষণা দেন পাকিস্তানের দর্শকপ্রিয় এই অভিনেত্রী। অভিনয় ছাড়ার ঘোষণা দিয়ে আনুম ফায়াজ বলেন— ‘এই বিস্তারিত..

যে ভিটামিনের অভাবে পিঠ ও কোমরে ব্যথা কঠিন যেসব রোগের লক্ষণ হতে পারে

শরীর সুস্থ রাখতে সব ধরনের ভিটামিন গ্রহণ নিশ্চিত করতে হবে। শারীরিক বিভিন্ন সমস্যার কারণ হতে পারে একাধিক ভিটামিন ও খনিজের ঘাটতি। বর্তমানে বেশিরভাগ মানুষই অস্বাস্থ্যকর খাবারে অভ্যস্ত হয়ে পড়েছেন। ফলে বিস্তারিত..

জনমতকে সর্বাগ্রে দেশের ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণে যুগান্তর অগ্রণী ভূমিকা রাখছে: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রিন্ট মিডিয়া জগতে দৈনিক যুগান্তর একটি পাঠক নন্দিত বহুল প্রচারিত পত্রিকা। দেশের ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ ও সংস্কৃতির বিকাশে পত্রিকাটি অগ্রণী ভূমিকা রাখছে। তিনি বিস্তারিত..

ক্লাব ক্যারিয়ারের ঐতিহাসিক মাইলফলকের দ্বারপ্রান্তে মেসি

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবলার হিসেবে নিজেকে প্রমান করা লিওনেল মেসি প্রতিনিয়ত যেন নিজের পারফরমেন্সকে আরো উজ্জ্বল করে তুলছেন। সম্প্রতি আর্জেন্টিনাকে উপহার দিয়েছেন বিশ^কাপের শিরোপা, যেখানে তিনি সামনে থেকে দলকে বিস্তারিত..

বাংলাদেশ নিয়ে রুশ-মার্কিন উত্তেজনার শেষ কোথায়

মস্কোয় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসানকে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের তলব করার মধ্যে দিয়ে ‍দ্বিতীয় দফায় বাংলাদেশ নিয়ে রুশ-মার্কিন বিরোধ প্রকাশ্য এলো বলে মনে করছেন আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষকরা। এই বিরোধ সহজে বিস্তারিত..

তরুণ প্রজন্মকে বিজ্ঞান, তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার আহ্বান রাষ্ট্রপতির

দেশের তরুণ প্রজন্মকে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিতে (আইটি) দক্ষ জনশক্তিতে পরিণত করে একবিংশ শতাব্দীর নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করার যোগ্য হিসেবে গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. বিস্তারিত..

চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচন ২৭ এপ্রিল

সংসদ সদস্য মোসলেম উদ্দিনের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে ইসির বৈঠক শেষে নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব মো. বিস্তারিত..