নোয়াখালীতে পরিত্যক্ত জমিতে কুল চাষে আগ্রহ বাড়ছে

নোয়াখালীতে প্রথমবারের মতো কুল আবাদ করে সফল হয়েছে কয়েকজন যুবক। কৃষিভিত্তিক সংগঠন ‘নব আলো এগ্রিকালচার’ অধীনে ২০২১ সালে শুরু করা হাজারের বেশি গাছের কুল বাগানে এখন বছরে আয় অন্তত ১০ বিস্তারিত..

রাষ্ট্রপতি পদটি লাভজনক নয় : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, রাষ্ট্রপতি পদটি লাভজনক নয়। তাই সাবেক দুর্নীতি দমন কমিশনার মো. সাহাবুদ্দিন-এর রাষ্ট্রপতি পদে আসীন হতে কোনো বাধা নেই। মঙ্গলবার নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের কাছে বিস্তারিত..

বুধবার ৩ দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

তিন দিনের সফরে বুধবার (১৫ ফেব্রুয়ারি) নিজ জন্মভূমি কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত কিশোরগঞ্জের হাওরের তিন উপজেলা মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনা বিস্তারিত..

হাকালুকি হাওরে কমেছে পরিযায়ী পাখি, হুমকির মুখে জীববৈচিত্র্য

হাকালুকি হাওরে অনিরাপদ পরিযায়ী পাখি। পাখি শিকারিদের কারণে দিন দিন কমছে পাখির সংখ্যা। এতে হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে পড়তে পারে বলে মনে করছেন পরিবেশকর্মীরা। গত ২৮ ও ২৯ জানুয়ারি হাকালুকি বিস্তারিত..

নারীদের বিরুদ্ধেও গণধর্ষণের মামলা করা যায়

শুধু পুরুষদের বিরুদ্ধে নয়, গণধর্ষণের মামলা দায়ের হতে পারে নারীদের বিরুদ্ধেও। আর এমন তাৎপর্যপূর্ণ রায় দিয়েছেন ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদ হাইকোর্ট। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়,  এলাহাবাদ হাইকোর্ট বিস্তারিত..

দেশের বৃহত্তম সৌরবিদ্যুৎ কেন্দ্রের পরীক্ষামূলক কার্যক্রম শুরু

বেক্সিমকো গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান তিস্তা সোলার লিমিটেড পরীক্ষামূলকভাবে জাতীয় গ্রিডে বিদ্যুতের উৎপাদন ও সঞ্চালন শুরু করেছে। পুরোপুরি চালু হলে গাইবান্ধার দৈনিক ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতাসম্পন্ন প্ল্যান্টটিই হবে দেশের বৃহত্তম বিস্তারিত..

আউশের উৎপাদন বাড়াতে ৫৭ কোটি টাকার প্রণোদনা

আউশের আবাদ ও উৎপাদন বাড়াতে ৫৭ কোটি ২৫ লাখ টাকার প্রণোদনা দেওয়া হচ্ছে। সারা দেশের ১০ লাখ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক এ প্রণোদনার আওতায় বিনামূল্যে বীজ ও সার পাবেন। মঙ্গলবার বিস্তারিত..

হাতিরঝিলের সৌন্দর্য বর্ধনই ৩০০ হাঁস ছাড়ার প্রধান উদ্দেশ্য: রাজউক চেয়ারম্যান

হাতিরঝিলের সৌন্দর্য বর্ধনের লক্ষ্যেই ৩০০ হাঁস ছাড়ার প্রধান উদ্দেশ্য। যারা হাতিরঝিলে ঘুরতে আসবেন, কিংবা নৌকায় চলাচল করেন, তারা এই সৌন্দর্য উপভোগ করতে পারবেন বলে জানিয়েছেন রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান বিস্তারিত..

রমজানে দেশের বাজারে পণ্যের দাম ৩০ শতাংশ পর্যন্ত বাড়ার শঙ্কা

বাংলাদেশে রমজান মাসে চাহিদা বেড়ে যায় এমন পণ্যের দাম গত বছরের তুলনায় এ বছর ২৫ থেকে ৩০ শতাংশ বাড়তি থাকবে বলে আশঙ্কা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তরের মহাপরিচালক বিস্তারিত..

দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা কমেছে

করোনাভাইরাস মহামারির সময় দেশে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহারীর সংখ্যা অনেক বেড়ে যায়। ফেসবুক ব্যবহারে বাংলাদেশ শীর্ষ তিনে আছে বলে জানায় ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশ্লেষণকারী পোল্যান্ডভিত্তিক বিস্তারিত..