শরিফুল ইসলাম ICT4E কিশোরগঞ্জ জেলা অ্যাম্বাসেডর মনোনীত

রফিকুল ইসলামঃ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি ফর এডুকেশনের (ICT4E) কিশোরগঞ্জ জেলা অ্যাম্বাসেডর মনোনীত হয়েছেন মিঠামইন উপজেলার গোপদিঘী ইউনিয়নের ধলাই-বগাদিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) মো. শরিফুল ইসলাম (৩৬)। শিক্ষায় তথ্য ও বিস্তারিত..

শাবনূরে মুগ্ধ মমতাজ

হাওর বার্তা ডেস্কঃ ফোক সম্রাজ্ঞী মমতাজ অসংখ্য জনপ্রিয় গান গেয়ে মাতিয়েছেন লাখো ভক্তের মন। তিনবারের এই সংসদ সদস্য এখনও নিয়মিত শিল্পী। অস্ট্রেলিয়ার সিডনিতে ‘বৈশাখী মেলা’ অনুষ্ঠানে অংশ নিতে সেখানে গিয়েছেন বিস্তারিত..

পদ্মা সেতুর উদ্বোধন হবে জাঁকজমকপূর্ণ, ৬৪ জেলায় রেপ্লিকেশন

হাওর বার্তা ডেস্কঃ বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন জাঁকজমকপূর্ণ হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।  পদ্মা সেতু উদ্বোধনের সময় ৬৪ জেলায় একসঙ্গে এর রেপ্লিকেশন করা হবে বলে জানিয়েছেন বিস্তারিত..

নজরুল ছিলেন আমাদের স্বাধীনতা সংগ্রামে শক্তি, সাহস ও অনুপ্রেরণার উৎস গণপূর্ত প্রতিমন্ত্রী

 হাওর বার্তা ডেস্কঃ গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম আমাদের মহান মুক্তিযুদ্ধসহ স্বাধীনতা ও মুক্তির লক্ষ্যে সকল আন্দোলন সংগ্রামে শক্তি, সাহস ও অনুপ্রেরণার উৎস বিস্তারিত..

বাংলাদেশে কাজুবাদাম চাষের সম্ভাবনা ও অর্থনৈতিক গুরুত্ব

হাওর বার্তা ডেস্কঃ কৃষি মন্ত্রণালয় দেশে অপ্রচলিত ও উচ্চমূল্যের ফসল চাষে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেছে এবং এ রকমই সম্ভাবনাময়, রপ্তানিযোগ্য অপ্রচলিত এবং উচ্চমূল্যের একটি ফসল যার নাম কাজুবাদাম।বাংলাদেশে কাজুবাদাম চাষের বিস্তারিত..

চারঘাটের মাছচাষিরা ঝুঁকছেন কলা চাষে

হাওর বার্তা ডেস্কঃ সমন্বিত মাছ চাষে ঝুঁকছেন রাজশাহীর চারঘাট এলাকার চাষিরা। কয়েকবছর আগেও পুকুরের পাশের জায়গা অকেজো অবস্থায় ফাঁকা থাকত। বর্তমানে পুকুর পাড়ের সেই ফাঁকা জায়গায় গড়ে তুলছেন কলাবাগান। মাছ বিস্তারিত..

ভাসমান পদ্ধতিতে সবজি চাষে ৫ গুণ বেশি ফলন

হাওর বার্তা ডেস্কঃ নদীমাতৃক দেশ বাংলাদেশ। আমাদের রয়েছে ৪৫ লাখ হেক্টরের বেশি জলসীমা। বর্তমানে ভাসমান পদ্ধতিতে সবজি ও মসলা চাষ করে স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা। ভাসমান বেডে বেশি জৈব সারের কারণে জমিতে বিস্তারিত..

ইটনা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি চৌধুরী কামরুল, সম্পাদক খসরু ঠাকুর

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ ১৮ বছর পর সোমবার (৩০ মে) কিশোরগঞ্জের ইটনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছেন ইটনা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান বিস্তারিত..

জ্বলছে দনবাস, পুতিনের পরবর্তী লক্ষ্য নিয়ে জল্পনা

হাওর বার্তা ডেস্কঃ প্রথমে মারিউপোল। ক্রমে গোটা দনবাস এলাকার নিয়ন্ত্রণ নিজেদের হাতে আনতে বদ্ধপরিকর রাশিয়া। এই মুহূর্তে রুশদের লক্ষ্য লুহানস্কের সেভেরোডনেৎস্ক শহর। গত কয়েক দিন ধরে ভয়ানক যুদ্ধ চলছে দনবাসের বিস্তারিত..

বিএনপি একটি মেগা প্রকল্পও বাস্তবায়নের স্বপ্ন দেখেনি: ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ ক্ষমতায় থাকাকালে যারা দেশে একটি মেগা প্রকল্পও বাস্তবায়নের স্বপ্ন দেখেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ক্ষমতায় থাকাকালে যারা দেশে একটি মেগা বিস্তারিত..