ব্রাজিল-আর্জেন্টিনায় সয়াবিন তেলের দাম কমলো ৯ শতাংশ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে রান্নাবান্নার কাজে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় সয়াবিন তেল। আর এর সিংহভাগই আসে ব্রাজিল ও আর্জেন্টিনা থেকে। তবে কয়েক মাস আগে লাতিন আমেরিকার দেশ দুটিতে তীব্র খরার বিস্তারিত..

হাতিরঝিলের পানি-সৌন্দর্য অমূল্য সম্পদ: হাইকোর্ট

হাওর বার্তা ডেস্কঃ হাতিরঝিলের ব্যবসায়িক স্থাপনা উচ্ছেদে জারি করা রুলের পূর্ণাঙ্গ রায়ে এমন মন্তব্য করেছেন হাইকোর্ট। গত বছরের ৩০ জুন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বিস্তারিত..

বাংলাদেশে কম্বাইন হারভেস্টার তৈরির আগ্রহ ইয়ানমারের

হাওর বার্তা ডেস্কঃ জাপানের কৃষিযন্ত্র নির্মাতা প্রতিষ্ঠান ইয়ানমার বাংলাদেশে ধান কাটার যন্ত্র বা কম্বাইন হারভেস্টার তৈরির কারখানা স্থাপনের আগ্রহ জানিয়েছে। দেশের এসিআই মটর্সের সাথে যৌথ উদ্যোগে এ কারখানা স্থাপন করবে বিস্তারিত..

লৌহজংয়ে ৫শ একর জমি অনাবাদী

হাওর বার্তা ডেস্কঃ পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় ও খালটি ভরাট করে দখল নেওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে কৃষি জমিগুলোতে। এতে অনাবাদী হয়ে পড়ছে শত শত একর জমি। জলাবদ্ধতার কারণে মুন্সীগঞ্জের বিস্তারিত..

বাংলাদেশ থেকে কর্মী নেবে ইউরোপীয় ইউনিয়ন

হাওর বার্তা ডেস্কঃ ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি জানিয়েছেন, বাংলাদেশ থেকে নার্সিং ও অন্যান্য বিশেষ খাতে যোগ্যতাসম্পন্ন জনশক্তি নেওয়ার বিষয়ে আলোচনা চলছে। বুধবার ঢাকায় এক আলোচনা অনুষ্ঠানে বিস্তারিত..

ইভিএমে আগামী সংসদ নির্বাচনের বিষয়ে যা বললেন সিইসি

হাওর বার্তা ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) নিয়ে এখনো সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।আগামী জাতীয় সংসদ নির্বাচনে কতগুলো আসনে ইভিএম ব্যবহার হবে- তা রাজনৈতিক বিস্তারিত..

কবিতার ইতিহাসে নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য সাধারণ রচনা সংস্কৃতি প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, কবিতার ইতিহাসে কাজী নজরুল ইসলামের ‘বিদ্রোহী’ এক অনন্য সাধারণ রচনা। এক রাতেই তিনি বাংলা তথা বিশ্বসাহিত্যের অনবদ্য এ কবিতাটি রচনা বিস্তারিত..

বিশ্বের সবচেয়ে খাটো পুরুষ

হাওর বার্তা ডেস্কঃ দেশভেদে মানুষের গড় উচ্চতার পরিমাপ একেক রকম হয়ে থাকে। বাঙালিদের ক্ষেত্রে এক রকম তো কোরিয়া, জাপান কিংবা আফ্রিকার মানুষের অন্য রকম। এই রকমফেরের অনেক কারণ রয়েছে। জিনগত, বিস্তারিত..

বিদ্যালয়ের বিদ্যুৎবিল দিতে হবে শিক্ষার্থীদের!

হাওর বার্তা ডেস্কঃ পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এক নতুন নিয়ম চালু করেছে স্কুল কর্তৃপক্ষ। ওই বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বিদ্যুৎ ব্যবহারের জন্য প্রতি শিক্ষার্থীকে মাসে ১০ টাকা হারে বিল বিস্তারিত..

নারায়ণগঞ্জে নারী মাদক কারবারির ৬ বছরের কারাদণ্ড

হাওর বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় করা মাদক মামলায় চম্পা রানী (৩৫) নামে এক নারী মাদক ব্যবসায়ীর ছয় বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে বিস্তারিত..