৫৫ বছর বয়সে ঢাবিতে ভর্তি পরীক্ষা দিতে যাচ্ছেন বেলায়েত

হাওর বার্তা ডেস্কঃ দরিদ্রতা আর বয়স কোনোটাই দাবিয়ে রাখতে পারেনি বেলায়েত শেখকে। প্রথম দুই ছেলেকে বিয়ে করিয়ে মেয়েকে পাত্রস্থ করে নাতনির মুখ দেখেছেন। তৃতীয় সন্তানের সঙ্গে এবারের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ বিস্তারিত..

শিগগিরই বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ: সিইসি

 হাওর বার্তা ডেস্কঃ বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে খুব শিগগিরই সংলাপে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন। এমনই ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। শুক্রবার সকালে সাভার উপজেলা মিলনায়তনে ভোটার বিস্তারিত..

গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষে আয় হবে বারো মাস

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট হতে তিনটি জাত উদ্ভাবনের মাধ্যমে পেঁয়াজ চাষে অনেক সাফল্য নিয়ে এসেছে। জাতগুলো বারি পেঁয়াজ-২, বারি পেঁয়াজ-৩ এবং বারি পেঁয়াজ-৫। এসব পেঁয়াজ চাষে বারো বিস্তারিত..

৩০ প্রজাতির ফল চাষে তাক লাগিয়েছেন সুশান্ত তঞ্চঙ্গ্যা

হাওর বার্তা ডেস্কঃ রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সোনারাম কারবারি পাড়ায় চারিদিকে হ্রদ বেষ্টিত একটি পাহাড়ে নিজের বসতবাড়ির চারপাশে প্রায় ১০ একর পাহাড়ি ঢালু জমিতে ৩০ প্রজাতির ফল বিস্তারিত..

লিচুর বাম্পার ফলনে বাগান মালিকের মুখে হাসি

হাওর বার্তা ডেস্কঃ গত বছরের তুলনায় এ বছর ঝড়-বৃষ্টি তেমন না থাকায় লিচুর বাম্পার ফলন হয়েছে। চলতি মৌসুমে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লিচুর মৌসুমের শুরুতে গাছে-গাছে লাল আর গোলাপি রঙের এই জাতের বিস্তারিত..

ফলের ভারে ভাঙছে আমের ডাল

হাওর বার্তা ডেস্কঃ কুমিল্লার বাগানে ঝুলছে ১০ জাতের আম। বিভিন্ন রঙ আর আকৃতির আম দেখে মুগ্ধ স্থানীয়রা। জেলার দাউদকান্দি উপজেলার হাসানপুর গ্রামে এই বাগান চোখে পড়ে। আশ-পাশের গ্রামের বাসিন্দারা প্রতিদিনই বিস্তারিত..

তিন বছরেই গাছে ধরবে নারিকেল!

হাওর বার্তা ডেস্কঃ দিন দিন বাড়ছে খাটো জাতের নারিকেল চারার চাহিদা। সরকারি প্রকল্পের মাধ্যমে ভিয়েতনাম থেকে আমদানি করা এ চারা বিভিন্ন জেলায় লাগানো হচ্ছে। কৃষি সম্প্রসারণ অধিদফতর সূত্রে জানা যায়, বিস্তারিত..

এক মাসেই বিক্রি হবে বিনা উদ্ভাবিত পাটশাক

হাওর বার্তা ডেস্কঃ খাবারের পাতে একটু ভর্তা বা সামান্য শাক থাকলে মজাটা জমে ওঠে। এজন্য রীতিমতো উদ্ভাবন করে ফেলা হলো পাটশাক। যা থেকে কোন আঁশ পাওয়া যাবে না। এ জাতের বিস্তারিত..

চাঁপাইনবাবগঞ্জে আম ৩ টাকা কেজি

হাওর বার্তা ডেস্কঃ আমের রাজধানীখ্যাত জেলা চাঁপাইনবাবগঞ্জে ৩-৫ টাকা কেজি দরে আম বিক্রি হচ্ছে। জেলার সদর, শিবগঞ্জ ও গোমস্তাপুরে সোমবার (১৬ মে) মধ্যরাতে হওয়া ঝড়-বৃষ্টিতে অনেক বাগানের আম ঝরে পড়েছে। বিস্তারিত..

সারার সঙ্গে সম্পর্ক স্বীকার করলেন কার্তিক?

হাওর বার্তা ডেস্কঃ বলিউডে ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’ সিনেমা করার সময়ই কাছাকাছি আসেন সারা আলি খান আর কার্তিক আরিয়ান। সেই সময় প্রায়ই তাদের একসঙ্গে দেখা যেত। তবে ছবি মুখ বিস্তারিত..