শ্যামপুর মাদরাসার কৃষিশিক্ষক ফরহাদের ‘শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা’

রফিকুল ইসলামঃ ‘শাক দিয়ে মাছ ঢাকা যায় না’ – দেশে বহুল প্রচলিত একটি প্রবাদ রয়েছে। যার অর্থ- তুচ্ছ কারণ দেখিয়ে অপরাধ গোপনের চেষ্টা। তেমনি একজন হলেন কৃষিশিক্ষক হাসান মো. ফরহাদ। বিস্তারিত..

চলছে বোরো ধান কাটার উৎসব, আছে শঙ্কাও

হাওর বার্তা ডেস্কঃ ফসল তোলাকে কেন্দ্র করে বাংলা সনের সৃষ্টি। ক্যালেন্ডারের পাতা অনুযায়ী চলছে বৈশাখ মাস। এ মাসে কৃষকের বাড়িতে আনন্দের আসে। নতুন ফসল তুলে গোলা ভরবে কৃষক। এই আশায় বিস্তারিত..

খুলনায় তরমুজ চাষিদের ৭৪ কোটি টাকা লাভের সম্ভাবনা

হাওর বার্তা ডেস্কঃ খুলনার বটিয়াঘাটা ও দাকোপে এ বছর ৬ হাজার ২০০ হেক্টর জমিতে তরমুজের চাষ করা হয়েছে। বাম্পার ফলনের কারণে বিক্রির টার্গেট ধরা হয়েছে ৯৩ কোটি টাকা। এর মধ্যে বিস্তারিত..

রঙিন মাছ চাষে রিফাতের রঙিন জীবন

হাওর বার্তা ডেস্কঃ রাশেদ শাহরিয়ার রিফাত। টাঙ্গাইলের মধুপুর উপজেলার বাসিন্দা। ২০ বছর বয়সেই তিনি উদ্যোক্তা। পড়াশোনার পাশাপাশি রঙিন মাছ চাষ করে জীবন রাঙাচ্ছেন তিনি। ৬ বছর আগে মাত্র ৬ হাজার বিস্তারিত..

যুক্তরাষ্ট্রে পারমাণবিক হামলায় সক্ষম ‘সারমাত’ এ বছরই মোতায়েন করবে রাশিয়া

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি পরমাণু বোমা বহনে সক্ষম আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সারমাতের সফল পরীক্ষা চালিয়েছে রাশিয়া।  যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পারমাণবিক হামলা চালাতে সক্ষম ওই ক্ষেপণাস্ত্র এই বছরের শরৎকালেই মোতায়েন করার পরিকল্পনা বিস্তারিত..

আগামী বছর সিরাজগঞ্জ-বগুড়া রেল প্রকল্পের কাজ শুরু হবে : মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, আগামী ২০২৩ সালে সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত রেললাইন স্থাপন প্রকল্পের কাজ শুরু হবে। এ প্রকল্প বাস্তবায়নে টাকা সংগ্রহ হয়েছে। এ বছরই প্রকল্পের বিস্তারিত..

চলতি বছর বাংলাদেশ থেকে হজ পালনের সুযোগ পাবেন ৫৭৫৮৫ জন

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছর সৌদি এবং এর বাইরের ১০ লাখ মুসল্লি হজে অংশ নিতে পারবেন বলে আগেই নিশ্চিত করা হয়েছিল। কোন দেশ থেকে কতজন হজযাত্রী হজ পালন করতে পারবেনিএবার বিস্তারিত..

ভাঙলো সিদ্ধার্থ-কিয়ারার প্রেমের সম্পর্ক

হাওর বার্তা ডেস্কঃ বলিউডের অন্যতম আলোচিত জুটি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানি। এই জুটির ভক্তদের জন্য দুঃসংবাদ। এ জুটি আর একসঙ্গে নেই বলে শোনা যাচ্ছে। প্রেমের সম্পর্কে ইতি টেনেছেন তারা। বিস্তারিত..

হাসপাতালে চিকিৎসক-নার্স সংখ্যা বাড়ানো দরকার: পররাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশের হাসপাতালগুলোতে মানসম্মত চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসক ও নার্স সংখ্যা আরও বাড়ানো দরকার। তিনি আজ শনিবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল বিস্তারিত..

অববাহিকা ভিত্তিক আন্তঃসীমান্ত নদীর পানি ব্যবস্থাপনার ওপর গুরত্বারোপ প্রধানমন্ত্রীর

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান কভিড-১৯ মহামারি থেকে পুনরুদ্ধার ও পূনর্গঠন উদ্যোগ ‘বিল্ড ব্যাক বেটারের’ জন্য একটি উন্নত পানি ব্যবস্থাপনার পাশাপাশি আন্তঃসীমান্ত নদীর পানি ব্যবস্থাপনায় অববাহিকা ভিত্তিক পদ্ধতি বিস্তারিত..