জলবায়ু পরিবর্তন সংক্রান্ত গবেষণায় সহায়তা প্রদান সরকারের অগ্রাধিকার – পরিবেশমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জলবায়ু পরিবর্তন নিয়ে বৈজ্ঞানিক গবেষণার প্রয়োজনীয়তার বিষয়ে বাংলাদেশ সরকার গুরুত্বের সাথে বিবেচনা করে। যখনই পরিবেশ মন্ত্রণালয়ের জলবায়ু বিস্তারিত..

সুযোগ পেলে আবার হাওয়া ভবন-খোয়াব ভবন খুলবে বিএনপি – তথ্য ও সম্প্রচার মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, সুযোগ পেলে বিএনপি আবার হাওয়া ভবন-খোয়াব ভবন খুলবে, পাঁচশ’ নয় হাজার জায়গায় বিস্তারিত..

শান্তি চুক্তির ফসল-পাহাড়ে এত উন্নয়ন -পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের দীর্ঘদিনের একটি সমস্যার সমাধানের পথ বের করেছেন। পার্বত্য অঞ্চলের মানুষের শান্তি ও সম্প্রীতির বিস্তারিত..

২০২৩ সাল থেকে দেশের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন -শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২৩ সাল থেকে মাধ্যমিক পর্যায়ের দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন হবে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) নতুন জাতীয় বিস্তারিত..

সততার পুরস্কার : বিজিবির নতুন ডিজি মেজর জেনারেল সাকিল আহমেদ

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ ৩৩ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার। বাংলাদেশ সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। প্রতিটি দায়িত্বেই সাফল্যের স্বাক্ষর রেখেছেন। স্বমহিমায় বিকশিত করেছেন নিজেকে। সাফল্যের সেই গতিধারায় এবার তাঁর বিস্তারিত..

কাঁচকলা দিয়ে ইলিশ মাছ রান্না

হাওর বার্তা ডেস্কঃ ইলিশ দিয়ে বিভিন্ন পদ তৈরি করা যায়। তারমধ্যে কাঁচকলা দিয়ে ইলিশের ঝোল বেশ জনপ্রিয়। গ্রাম থেকে শুরু করে শহরবাসীরা এ পদ খেতে ভালোবাসেন। কাঁচকলা শরীরের জন্য অনেক বিস্তারিত..

প্রশংসায় ভাসছে অপূর্ব-কেয়া জুটির ‘উড়ছি তোমার প্রেমে

হাওর বার্তা ডেস্কঃ ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ হওয়া নাটকগুলোর মধ্যে অন্যতম ‘উড়ছি তোমার প্রেমে’। এ নাটক দিয়ে দীর্ঘদিন পর আবারও রোমান্টিক ইমেজে হিট নাটক উপহার দিলেন দর্শকনন্দিত অভিনেতা অপূর্ব। এখানে বিস্তারিত..

একুশে পদকের মাধ্যমে দেশে মেধা ও মননচর্চার ক্ষেত্র সম্প্রসারিত হবে : প্রেসিডেন্ট

হাওর বার্তা ডেস্কঃ একুশে পদক দেওয়ার মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মানিত করে দেশে মেধা ও মননচর্চার ক্ষেত্র আরো সম্প্রসারিত হবে বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। তিনি ‘একুশে পদক-২০২২’ বিস্তারিত..

ঋণ পৌঁছে যাবে কৃষকের ঘরে, সুদহার ১১ শতাংশ

হাওর বার্তা ডেস্কঃ কৃষকের বাড়ি বাড়ি গিয়ে এই ঋণ বিতরণ করা হবেপরিকল্পনা কমিশন অধিক সুদ বললেও পিইসি সভায় প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছেনির্ধারিত সেবামূল্যকে সুদ বলতে নারাজ এসএফডিএফ দারিদ্র্য বিমোচন প্রকল্পের বিস্তারিত..

৭ মিনিটের জন্য বিশ্বের সবচেয়ে ধনী

হাওর বার্তা ডেস্কঃ মানুষ কতভাবেই না ধনী হচ্ছেন। কেউ লটারি পেয়ে, কেউবা আবার গুপ্তধন পেয়ে। রাতারাতি হচ্ছেন কোটিপতি। তবে এবার এক ব্যক্তি মাত্র ৭ মিনিটের জন্য বিশ্বের সবচেয়ে ধনী মানুষ বিস্তারিত..