বাংলা ভাষা আন্দোলনের সূতিকাগার ছিলো স্বাধীনতার স্বপ্নবীজ রোপন ক্ষেত্র

গোলসান আরা বেগমঃ বাংলা ভাষা আন্দোলনের সূতিকাগার ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়। স্বাধীনতার স্বপ্নবীজ রোপন ক্ষেত্র ছিলো ভাষা আন্দোলন,ঐতিহাসিক ভাবে তা স্বীকৃত সত্য তত্ত্ব। ভাষা আন্দোলনে ছাত্র সমাজের ভুমিকা ও একুশের অর্জনের বিস্তারিত..

ড. গোলসান আরা বেগমঃ বাংলা ভাষা আন্দোলনের সূতিকাগার ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়। স্বাধীনতার স্বপ্নবীজ রোপন ক্ষেত্র ছিলো ভাষা আন্দোলন,ঐতিহাসিক ভাবে তা স্বীকৃত সত্য তত্ত্ব। ভাষা আন্দোলনে ছাত্র সমাজের ভুমিকা ও একুশের বিস্তারিত..

ভাঙা তরি ছেঁড়া পাল’ খ্যাতিই কাল হলো তার

হাওর বার্তা ডেস্কঃ তিনটি হত্যা ও একটি চুরির মামলার আসামি হেলাল হোসেন ওরফে সেলিম ফকির। ২০০১ সালের একটি হত্যা মামলায় ২০১৫ সালে তার যাবজ্জীবন সাজা হয়। এরপর তিনি আত্মগোপনে চলে বিস্তারিত..

সিলিন্ডার বিস্ফোরণে ১৯ শিশু আহত

হাওর বার্তা ডেস্কঃ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বেলুনের গ্যাসের সিলিন্ডার বিস্ফোরনে ১৯ জন শিশু আহত হয়েছে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার বিস্তারিত..

আন্দোলন করে সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপি’র নেই – পানিসম্পদ উপমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আন্দোলন করে সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপি’র নেই। বিএনপি একটি গণধিকৃত দল। ক্ষমতায় থেকে হাজার হাজার কোটি টাকা বিস্তারিত..

প্রযুক্তিগত অগ্রগতি এসডিজি লক্ষ্যমাত্রা পূরণে সহায়ক হবে -সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লব ডিজিটাল উদ্ভাবনীর মাধ্যমে সমাজের সকল সেক্টরকে বদলে দিয়েছে। এ পরিবর্তনের সাথে সবাইকে খাপ খাইয়ে চলতে হবে। বিস্তারিত..

নারীদের ব্যবহার করে ইসরাইলের তথ্য হাতিয়ে নিয়েছে ইরান!

হাওর বার্তা ডেস্কঃ ইরানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে নিজ দেশের পাঁচজন নাগরিককে আটক করেছে ইসরাইল। আটক পাঁচজনের মধ্যে চারজনই নারী। ইরানের এক গোয়েন্দা ইসরাইলি এই নারীদের টাকার লোভ দেখিয়ে বিভিন্ন তথ্য বিস্তারিত..

অর্ধেক আসন ফাঁকা রেখে বাস চলার সিদ্ধান্ত পরিবর্তন

হাওর বার্তা ডেস্কঃ করোনা প্রতিরোধে গণপরিবহণে অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, সেটি থেকে সরে এসেছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, গণপরিবহণে যত আসন রয়েছে তত যাত্রী পরিবহণ বিস্তারিত..

ভারতের উত্তরবঙ্গে ট্রেন দুর্ঘটনায় ১০ বগি লাইনচ্যুত, নিহত ৩

হাওর বার্তা ডেস্কঃ ভারতের উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। ময়নাগুড়ি-দোমহনির মাঝে লাইনচ্যুত হয়েছে ‘বিকানের-গুয়াহাটি’ এক্সপ্রেস। আজ বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ঘটা এ ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনের মৃতদেহ উদ্ধার করা বিস্তারিত..

স্বাস্থ্য বিষয়ক গবেষণা কম হচ্ছে: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ দেশে স্বাস্থ্য বিষয়ক গবেষণা ‘কম হচ্ছে’ জানিয়ে চিকিৎসকসহ সংশ্লিষ্টদের এ বিষয়ে গবেষণা বাড়ানোর তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে নবনির্মিত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিস্তারিত..