নানা স্বাস্থ্য উপকারিতায় সমৃদ্ধ ‘চেরি’

হাওর বার্তা ডেস্কঃ টসটসে লাল রঙা চেরি সারা বিশ্বে জনপ্রিয়। এটি প্রুনাস গণের অন্তর্ভুক্ত এক প্রকার ফল। কেক, পেস্ট্রি, পুডিং ও টপিং এ স্বাদ ও মিষ্টতার জন্য চেরি ব্যবহার হয়। বিস্তারিত..

মাটি হারাচ্ছে স্বাভাবিক প্রাণশক্তি, বিলুপ্তির পথে সবুজ সার

হাওর বার্তা ডেস্কঃ এইদেশের জমির অন্যতম সাধারণ ফসল হিসেবে ধৈঞ্চা পাতার চাষ হতো। জমির প্রাণ ফেরাতে কৃষকরা নিয়মিত সবুজ (জৈব) সার হিসাবে ব্যবহার করতেন ধৈঞ্চা। কিন্তু এখনকার সময়ের বিবর্তনে জমিতে বিস্তারিত..

নেত্রকোনায় আট বছরের শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টায় আটক ১জন

বিজয় দাস,নেত্রকোনা প্রতিনিধিঃ নেত্রকোণার পূর্বধলায় আট বছরের মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে লাক মিয়া (৪০) নামে একজনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা। আটককৃত লাক মিয়া উপজেলার জারিয়া ইউনিয়নের বিস্তারিত..

অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই। যে দেশে কোনও অন্যায় থাকবে না, অবিচার থাকবে না, মানুষ সুন্দরভাবে বাঁচবে; সেটাই আমি চাই। সোমবার (১৮ বিস্তারিত..

মিয়ানমারের ৫ হাজার বন্দিকে মুক্তি দিচ্ছে জান্তা সরকার

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর আঞ্চলিক জোট আসিয়ানের ৩৮ ও ৩৯তম শীর্ষ সম্মেলনে মিয়ানমারের সেনাশাসক সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং দেশটির প্রতিনিধিত্ব করতে পারবেন না। তার পরিবর্তে একজন আমলা বিস্তারিত..

রংপুর ও ফেনীর এসপিসহ ৭ কর্মকর্তাকে বদলি

 হাওর বার্তা ডেস্কঃ রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার ও ফেনীর এসপি খোন্দকার নুরুন্নবীসহ পুলিশের একই পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের বিস্তারিত..

পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব ডিজি

হাওর বার্তা ডেস্কঃ আজ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে পদোন্নতি প্রদান করা হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিস্তারিত..

হিন্দুদের মন্দির ও বাসাবাড়িতে হামলা-ভাংচুরের প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

বিজয় দাস, নেত্রকোনা প্রতিনিধিঃ কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে দর্গা মন্দির ,ইসকন মন্দির ও রামকৃষ্ণ মিশন মন্দিরে হামলা-ভাংচুর ,খুন ও সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে নেত্রকোনায় এক বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বিস্তারিত..

এক যুগে কৃষি উদ্ভাবনে ঈর্ষণীয় সাফল্য

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের কৃষিতে গত এক যুগের সাফল্য ঈর্ষণীয়। কৃষিজমি কমতে থাকা, জনসংখ্যা বৃদ্ধি, জলবায়ু পরিবর্তন, বন্যা, খরা, লবণাক্ততা ও বৈরী প্রকৃতিতেও কৃষি উৎপাদন এবং নতুন নতুন জাত আবিষ্কারে বিস্তারিত..

বিএনপির ইন্ধনে সাম্প্রদায়িক হামলা, অভিযোগ কাদেরের

হাওর বার্তা ডেস্কঃ সারাদেশে সাম্প্রদায়িক সংঘাত ছড়ানোর পেছনে বিএনপির ইন্ধন রয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার রাজধানীর বনানী কবরস্থানে শেখ রা‌সেল দিবস উপলক্ষে বিস্তারিত..