হাওর বার্তা ডেস্কঃ কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে আগামী ২৮ জুন সোমবার থেকে পরবর্তী নির্র্দেশ  না দেয়া পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন পালন করা হবে এ সময় জরুরি পরিষেবা ছাড়া সকল সরকারি বিস্তারিত..

পাঠক মহলে সাড়া জাগিয়েছে নব ভাবনা নদী সংখ্যা

হাওর বার্তা ডেস্কঃ সাহিত্য সংস্কৃতিবিষয়ক পত্রিকা ‘নব ভাবন’ বৃহৎ কলেবরে প্রকাশ করেছে নদী সংখ্যা ১৪২৮। আড়ম্বরপূর্ণভাবে তাদের এ সংখ্যাটি প্রকাশ হলো পত্রিকাটির জৈষ্ঠ্য-আষাঢ় সংখ্যা। আব্দুল্লাহ অলিদ সম্পাদিত ৩১২ পৃষ্ঠার এ বিস্তারিত..

সোমবার থেকে সারাদেশে কঠোর লকডাউন

হাওর বার্তা ডেস্কঃ কোভিড-১৯ সংক্রমণ রোধে আগামী সোমবার (২৮ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন পালন করা হবে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বিস্তারিত..

কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ কি দেখা যাবে

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপ হোক কিংবা আঞ্চলিক কোনো টুর্নামেন্ট, বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকই সবচেয়ে বেশি থাকে। দুই দলে সাপোর্টারদের মাঝে তুমুল বিতর্ক শুরু হয়ে যায়। কখনো মজার ছলে বিতর্ক রূপ নেয় বিস্তারিত..

সুপেয় পানির অভাব নতুন সমস্যা হয়ে দাঁড়িয়েছে : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কভিড-১৯ পরবর্তী টেকসই এবং স্থিতিস্থাপক বিশ্ব ব্যবস্থার জন্য পানি সম্পর্কিত বিপর্যয় নিরসনে শক্তিশালী অন্তর্ভুক্তিমূলক আন্তর্জাতিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, পরিস্কার সুপেয় পানির ক্রমবর্ধমান বিস্তারিত..

প্রত্যন্ত হাওরে প্রসূতি সেবায় অবদান রাখছে পপি

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের নিকলীর প্রত্যন্ত দুই ইউনিয়ন ছাতিরচর ও সিংপুর। দুর্গম হাওরের এই দুই ইউনিয়নে গর্ভবতী মা ও প্রসূতি সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে পপি ভাসমান বিদ্যালয় ও প্রাথমিক স্বাস্থ্য বিস্তারিত..

কেউ গুম-পঙ্গু হচ্ছেন, কেউ চিরদিনের জন্য হারিয়ে যাচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন চরম দুঃসময় চলছে। রাষ্ট্রক্ষমতা দখল করে অবৈধ শাসকগোষ্ঠী জনগণের ওপর এখন ফ্যাসিবাদী জুলুম চালাচ্ছে। আর এক্ষেত্রে গুম ও বিস্তারিত..

২০ টাকা কেজি ল্যাংড়া, ৫০ কেজিতে মণ!

হাওর বার্তা ডেস্কঃ ফলের রাজা আম, আ’মের রাজা ল্যাংড়া। গত তিন বছরে ল্যাংড়ার দাম ছিল ৪৫-৫৫ টাকা কেজি পর্যন্ত।কিন্তু চলতি মৌসুমে একই আ’মের দাম ২০ টাকা কেজি দরে ‘বিক্রি করছেন বিস্তারিত..

স্বামীর চেয়ে স্ত্রীর উচ্চতা ২২ ইঞ্চি বেশি! গিনেস রেকর্ড

হাওর বার্তা ডেস্কঃ স্বামী-স্ত্রীর উচ্চতায় সবচেয়ে বেশি ব্যবধান হিসেবে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন জেমস এবং ক্লো লাস্টেড দম্পতি। ‘ভালোবাসা অন্ধ’ তাদের ভালোবাসা সেটা প্রমাণ করেছে। যুক্তরাজ্য ও ভারতের গণমাধ্যমের বিস্তারিত..

শাটডাউনের আশংকায় ফেরিঘাটে ‘ঈদের চাপ’

হাওর বার্তা ডেস্কঃ শুক্রবার লকডাউনের ৪র্থ দিনেও শিমুলিয়া-বাংলাবাজার রুট হয়ে যাত্রীদের ভিড় রয়েছে। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় সারাদেশে কমপক্ষে ১৪ দিনের পূর্ণ ‘শাটডাউনের’ সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক বিস্তারিত..