শীতে ডায়াবেটিস রোগীদের খাদ্য তালিকায় অবশ্যই রাখুন ৬ টি ফল

হাওর বার্তা ডেস্কঃ ডায়াবেটিস রোগীদের খাবারের প্রতি থাকতে হয় অনেক বেশি সতর্ক। ডায়াবেটিস দেহে গ্লুকোজ সঠিকভাবে প্রক্রিয়াজাতকরণে অসুবিধা সৃষ্টি করে, যা রক্তে শর্করার মাত্রা অস্বাভাবিক স্পাইকের দিকে পরিচালিত করে।তাই চিকিৎসকরা বিস্তারিত..

মোদী-সৌরভের আমন্ত্রণে শুক্রবার কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা

হাওর বার্তা ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে ইডেন গার্ডেন স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের মধ্যেকার ঐতিহাসিক টেস্ট ম্যাচ দেখতে কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিস্তারিত..

মানুষ এখন সুপারি শিল্পে ঘিরে ঘুরে ভাগ্যবদল হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ যশোরের কেশবপুরের মানুষ এখন সুপারি শিল্পকে ঘিরে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন। প্রায় শতাধিক নারী পানের খিলির জন্য সুপারি টুকরা করার কাজ করে পরিবারে স্বচ্ছলতা ফিরে পেয়েছেন। নারীদের বিস্তারিত..

পাঁচ বছরের যাত্রার পর কষ্ট করে পাওয়াটা অনেক আনন্দের ব্যাপার

হাওর বার্তা ডেস্কঃ শামীম হাসান সরকার বর্তমান ব্যস্ততা, ইউটিউব কনটেন্ট নির্মাণ ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন তৌফিকুল ইসলামের সঙ্গে। ‘ম্যাংগো স্কোয়াড’ ইউটিউব চ্যানেল এক মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক স্পর্শ করেছে। আপনার কাছে কেমন বিস্তারিত..

ই-এশিয়ায় অ্যাওয়ার্ড প্রথম স্বর্ণ পদক জিতলো বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ ই-এশিয়া অ্যাওয়ার্ড ২০১৯ -এ বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো স্বর্ণ পদক অর্জন করেছে ডিজিটাল পেমেন্ট ও সেবাদান প্ল্যাটফর্ম ডি মানি। দেশের প্রযুক্তি ইকোসিস্টেমে নতুন উদ্ভাবন ও অবদানের জন্য বিস্তারিত..

যুবলীগের শীর্ষ পদে আলোচনায় যারা

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ সাত বছর পর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় সম্মেলন (কংগ্রেস) অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৩ নভেম্বর। এ সংগঠনের নেতাকর্মীরা ক্যাসিনোকাণ্ডে জড়িত থাকায় সম্মেলনকে ঘিরে জনমনে বিস্তারিত..

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

হাওর বার্তা ডেস্কঃ টানা তিন কার্যদিবস ঊর্ধ্বমুখী থাকার পর গতকাল বুধবার দেশের পুঁজিবাজারে কিছুটা দরপতন হয়। কিন্তু সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার আবারও ঊর্ধ্বমুখী হয়েছে বাজার। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক বিস্তারিত..

২০১৫ সালে দেশ থেকে পাচার হয়েছে ৬৫ হাজার কোটি টাকা

হাওর বার্তা ডেস্কঃ স্বল্পোন্নত (এলডিসি) ৪৭টি দেশের মধ্যে বাংলাদেশ থেকে অর্থপাচারের হার তুলনামূলক বেশি বলে জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক সংস্থা আংকটাডের এক প্রতিবেদনে উঠে এসেছে। সংস্থাটি বলেছে, ২০১৫ সালে বিস্তারিত..

গাঁজা খেয়ে বলতে হবে মান কেমন, বেতন মাসে ২ লাখ ৫৪ হাজার টাকা

হাওর বার্তা ডেস্কঃ কোন গাঁজার স্বাদ কেমন, তা যদি কেউ বলতে পারেন, তাহলে তার জন্য অপেক্ষা করছে ২ লাখ ১৫ হাজার টাকার চাকরি। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, চিকিৎসার কাজে ব্যবহৃত বিস্তারিত..

ইয়াবাসহ দুই জনকে আটক করেছে বিজিবি

হাওর বার্তা ডেস্কঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ ব্যাটালিয়ন বৃহস্পতিবার সাড়ে ৪টার দিকে কলমাকান্দা খারনই ইউনিয়নের বেতবাড়ী এলাকা থেকে ২৫ পিস ইয়াবা ও মোটর সাইকেলসহ দুই যুবককে আটক করেছে। বিজিবি বিস্তারিত..