সাদেক হোসেন খোকার রাজনৈতিক উত্থান

হাওর বার্তা ডেস্কঃ  ঢাকা মহানগরীর সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে … রাজিউন)।  সোমবার (৪ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটের দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান  এ তথ্য জানান। ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্ম  সাদেক হোসেন খোকার । ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালে ১৯ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মনোবিজ্ঞানে স্নাতকোত্তর করেন  তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। স্বাধীনতার পরবর্তী সময়ে তিনি দেশে ফুটবল খেলা আয়োজনে মনোনিবেশ করেন। ঢাকা মহানগর ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং পরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদকের পদে ছিলেন তিনি। খোকার রাজনৈতিক জীবনের শুরুর দিকে বামপন্থী দল ন্যাশনাল আওয়ামী পার্টিতে (ন্যাপ) রাজনীতি করলেও  আশির দশকে বামপন্থী রাজনীতি ছেড়ে যোগ দেন বিএনপিতে।  সে সময়ে খালেদা জিয়ার নেতৃত্বে  সাত বিস্তারিত..

ভারতের পর পাকিস্তানের মাটিতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের ইতিহাস

হাওর বার্তা ডেস্কঃ আগের দিন ভারতের মাটিতে প্রথমবারের মতো জয় ধরা দিয়েছিল। দিল্লিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টাইগাররা হারায় স্বাগতিকদের। একদিনের ব্যবধানে পাকিস্তানের মাটিতেও এল স্মরণীয় জয়। বাংলাদেশ নারী বিস্তারিত..

ভৌতিক কাণ্ড

বাসায় আজ মিজান চাচ্চু এসেছে। মিজান চাচ্চু আসলেই আমাদের তিন ভাই বোনকে নিয়ে দেশ বিদেশের গল্প করে । তাঁর গল্পের মূল বিষয়বস্তু হয় বিজ্ঞান বিষয়ক। কোন রকম কুসংস্কারে চাচ্চুর বিশ্বাস বিস্তারিত..

সাইক্লোন মাহা আঘাত হানতে পারে বাংলাদেশের ম্যাচে

হাওর বার্তা ডেস্কঃ ভারতের আবহাওয়া অফিস বলছে সাইক্লোন মাহা আগামী বুধবার রাতে বা বৃহস্পতিবার আঘাত হানতে পারে গুজরাটে। আর ঘূর্ণিঝড়ের প্রভাবে বিস্তীর্ণ এলাকাজুড়ে থাকবে ভারী বৃষ্টি। আবহাওয়ার এই পূর্বাভাস সত্যি বিস্তারিত..

যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় নিষেধাজ্ঞা নাকচ করেছে ইরানের খোমেনির

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার সম্ভাবনা আরো একবার নাকচ করেছে ইরান। দেশটির সুপ্রিম লিডার আয়াতুল্লাহ খোমেনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসবে না ইরান। নিষেধাজ্ঞা প্রত্যাহারের আগে ইরানী কর্মকর্তাদেরও বিস্তারিত..

কক্সবাজারে কী করছেন মাহি

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা নিপা আক্তার মাহি। মাহিয়া মাহি নামেই অধিক পরিচিত। ২০১২ সালে চলচ্চিত্রে অভিষেক হওয়ার পর থেকেই মাহি বেশ আলোচিত নাম। নিয়মিত চলচ্চিত্রে বিস্তারিত..

হজ ব্যবস্থাপনা সহজ করতে ১০ পরিকল্পনা পরামর্শ নেয়া হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ ২০২০ সালে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা আরো সহজ করতে ১০ দফা পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। সংশ্লিষ্টদের সঙ্গে পরামর্শ করে এসব পরিকল্পনা করা হয়েছে। পরিকল্পনা বাস্তবায়নে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট বিস্তারিত..

মাত্র ১ মিনিটেই ফ্যানের পাখা পরিষ্কার

হাওর বার্তা ডেস্কঃ বাড়ির অন্যতম প্রয়োজনীয় জিনিস হলো ফ্যান। কিন্তু ফ্যানকে কিছুদিন পর পর পরিষ্কার করলেও আবার তা ময়লা হয়ে যায়। পরিষ্কার করা বেশ ঝামেলার, সময়ও লাগে অনেকক্ষণ। কিন্তু চাইলেই বিস্তারিত..

দক্ষ জনশক্তি উন্নয়ণে মানবসম্পদ নীতিমালা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা

হাওর বার্তা ডেস্কঃ দক্ষ মানবসম্পদ উন্নয়নে জাতীয় মানবসম্পদ উন্নয়ন তহবীল ব্যবহার নীতিমালা ২০১৯ অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (৪ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান। এর বিস্তারিত..

মালয়েশিয়ার শ্রমবাজার খুলছে,কয়েক লাখ নিবে বাংলাদেশি

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর ফের শ্রমবাজার খুলেছে মালয়েশিয়া। ফলে কয়েক লাখ বাংলাদেশি শ্রমিকদের নতুন কর্মসংস্থান হতে যাচ্ছে। আগামী বুধবার (৬ নভেম্বর) দেশটির প্রশাসনিক রাজধানী কুয়ালালামপুরের পুত্রজায়ায় বিস্তারিত..