অবিশ্বাস্য, ৩৪ বছরের অনাবাদী জমি থেকে ‘সোনা’ বের করলেন ইনি

হাওর বার্তা ডেস্কঃ সাহস আর প্রচেষ্টা থাকলে পাহাড়ও যে কেটে এগিয়ে যাওয়া যায় তা বহু আগেই প্রমাণ করেছেন দশরথ মানঝি ৷ আর এবার তা প্রমাণ করলেন উত্তরপ্রদেশের বারাবাঁকির দেবরী গ্রামের বিস্তারিত..

সিরাত সাহিত্যে আবদুল হক মুহাদ্দিস দেহলভি (রহ.)

হাওর বার্তা ডেস্কঃ আবদুল হক মুহাদ্দিস দেহলভি (রহ.) উপমহাদেশের এক ক্ষণজন্মা মহাপুরুষ। আল্লাহর মনোনীত জীবনবিধান ইসলামের প্রচার-প্রসার, হেফাজত এবং চর্চা, অধ্যয়ন, গবেষণা তথা দ্বীন ইসলামকে প্রবহমান রাখার পেছনে যাদের প্রত্যক্ষ-অপ্রত্যক্ষ বিস্তারিত..

ক্যান্সার ঝুঁকি কমায় কাঁকরোল

হাওর বার্তা ডেস্কঃ কাঁকরোল একটি জনপ্রিয় সবজি। বছরের কয়েক মাস এ সবজি পাওয়া যায়। এর আদি উৎস ভিয়েতনাম হলেও কমবেশি চাষ হয় প্রায় সব দেশেই। বাংলাদেশেও প্রায় সব জায়গায় এটি বিস্তারিত..

আওয়ামী লীগ কখনো বন্দুকের নলের সাহায্যে ক্ষমতায় আসেনি : কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগ কখনো বন্দুকের নলের সাহায্যে ক্ষমতায় আসেনি মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস দেশের বিস্তারিত..

ছাত্রদল নেতার মৃত্যু পুলিশি হেফাজতে নয় : আইজিপি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ পুলিশের মহাপরিচালক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ঢাকায় ছাত্রদল নেতা জাকির হোসেনের মৃত্যু পুলিশি হেফাজতে নয়, চিকিৎসাধীন অবস্থায় তিনি হাসপাতালে মারা গেছেন। তারপরও যেহেতু বিষয়টি বিস্তারিত..

এই গরমে নিয়মিত আম খেলে কি হতে পারে জানেন

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি একদল আমেরিকান গবেষক আমের উপর একটি পরীক্ষা চালিয়েছিলেন। তাতে যে তথ্য় উঠে এসেছে, তা বাস্তবিকই অবাক করার মতো!আসলে গবেষণাটি চলাকালীন গবেষকরা লক্ষ করেছিলেন নিয়মিত আম খেলে বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে উফশী আউশ ও নেরিকা আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কার্যক্রমের আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার বিস্তারিত..

স্বাধীনতা দিবস মহিলা হ্যান্ডবল টুর্নামেন্ট’ ১৮ উদ্বোধন করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ কুড়িগ্রামে জেলা ক্রীড়া সংনস্থার আয়োজনে আন্তঃ উপজেলা স্বাধীনতা দিবস মহিলা হ্যান্ডবল টুর্নামেন্ট’২০১৮ এর শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার বিকেল ৩টায় কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে কুড়িগ্রামে আন্তঃ উপজেলা বিস্তারিত..

বাইক্কা হাওরের বিলে বিরল পরিযায়ী ‘খয়রা কাস্তেচরা’

হাওর বার্তা ডেস্কঃ কয়েকদিন বাদেই তাদের ফিরে যাওয়ার পালা। মার্চের শেষে ঝাঁকে ঝাঁকে তারা ফিরে যাবে, যেখান থেকে তারা এসেছিল আমাদের জলাশয়ে। ফিরে যাওয়ার এ যাত্রায় রয়েছে ডানায় ভর করে বিস্তারিত..

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বিমানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হওয়ার পর নেপাল ঘুরে আসা বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাকে বিস্তারিত..