,

ধর্ম নিয়ে বাড়াবাড়ি ঠিক নয়

পরস্পরের প্রতি ভালবাসা বজায় রাখতে স্বামী বিবেকানন্দের আদর্শ অনুসরণ করতে হবে বলে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা ঠিক নয়। স্বামী বিবেকানন্দের কাছে কোনো ধর্ম ছিল বিস্তারিত..

নির্বাচনের নামে আওয়ামী সরকার ভণ্ডামি শুরু করেছে

নির্বাচনের নামে আওয়ামী সরকার যে ভণ্ডামি শুরু করেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এর বিরুদ্ধে জনগণকে সোচ্চার হতে হবে। এ জন্য দেশে একটি প্রগতিশীল বিস্তারিত..

নরেন্দ্র মোদিকে নিজের দুঃখের কথা জানিয়ে মুসলিম ছাত্রীর চিঠি

স্বপ্ন উচ্চশিক্ষার৷ বাধ সেধেছে আর্থিক অবস্থা৷ এ ঘটনা ভারতে বিরল কিছু নয়৷ তার মধ্যেই দেশটির কর্নাটকের মুসলিম ছাত্রী সারার ঘটনা খানিকটা ব্যতিক্রমী৷ কেননা তার কাহিনীর শেষটুকু লিখলেন দেশটির স্বয়ং প্রধানমন্ত্রী বিস্তারিত..

ঘর করলাম নারে আমি সংসার করলাম না

প্রাপ্তি-অপ্রাপ্তি। হিসাবের খাতায় মিল-অমিল। হয়তো তারা সে হিসাব মেলাতে চেয়েছেন। হয়তো চাননি। তবে তাদের সবার জীবনের গল্প একই সরল রেখায় এগুচ্ছে। জীবন তাদের কোনো নিয়মে বাঁধতে পারেনি। তারা বন্দি হননি বিস্তারিত..

বাংলাদেশ ব্যাংকের ১৪ তলার আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে আগুনের সূত্রপাত। বাংলাদেশ ব্যাংকের ৩০তলা ভবনের ১৩ তলার পেছনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দমকল বাহিনীর একজন বিস্তারিত..

অন্যের মুখে হাসি ফোটাতে পারাই সবচেয়ে আনন্দের

বিপাশা হায়াত। চিত্রশিল্পী ও অভিনেত্রী। আজ তার জন্মদিন। ১৯৭১ সালের আজকের দিনে তিনি জন্মগ্রহণ করেছেন। জন্মদিন ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন তিনি- জন্মদিনে সমকালের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা। এবার বলুন, বিস্তারিত..

দেশি টিভি চ্যানেলের জনপ্রিয়তা

আমাদের দেশি টেলিভিশন চ্যানেলগুলোর দর্শকসংখ্যা দিনে দিনে কমছে। ক্রমেই দেশি দর্শক বিদেশি চ্যানেলমুখী হচ্ছেন। আগে এই প্রবণতা শহরাঞ্চলের দর্শকদের মধ্যে পরিলক্ষিত হলেও এখন গ্রামীণ এলাকার টিভি দর্শকরাও ব্যাপকহারে বিদেশি চ্যানেলের বিস্তারিত..

চোখ জুড়ানো গোলাপ রাজ্য

ঢাকার সাভারের একটি ইউনিয়নের নাম বিরুলিয়া। ইউনিয়নটির কয়েকটি গ্রামের মেঠোপথ ধরে হাঁটলে আপনার মন অসম্ভব ভালোলাগায় ছুঁয়ে যাবে। কারণ গ্রামগুলোতে গড়ে উঠেছে অনেক গোলাপ বাগান। রাজধানীর মিরপুরের তুরাগ নদ পার বিস্তারিত..

যাদের দিয়ে লাশ আনিয়েছিল তাদেরও গুলি করে

২৫ মার্চ ১৯৭১ সাল। সে রাতে ঢাকায় বর্বরোচিত গণহত্যা চালায় পাকিস্তানি সেনারা। নিরস্ত্র নারী-পুরুষ-শিশুও রেহাই পায়নি। অপারেশন সার্চলাইট নামের পাকিস্তানি সেনাদের সে অপারেশনের অন্যতম টার্গেট হয়েছিল ঢাবির জগন্নাথ হল। শত বিস্তারিত..

মার্চ ১৯৭১ ভুট্টোর চোখে শেখ মুজিব

একাত্তরের মার্চে আমাদের এই অঞ্চলে বিরাট একটা পরিবর্তন ঘটে গেল। তাসের ঘরের মতো ভেঙে গেল পাকিস্তান। জন্ম হলো বাংলাদেশের। একটা দেশ ভেঙে আরেকটা দেশের জন্ম এবং তা–ও স্বাভাবিক প্রক্রিয়ায় নয়, বিস্তারিত..