,

বকফুলের বড়া

ময়মনসিংহে এক যুগ আগেও গৃহস্থের বাড়ির আঙিনায় দেখা মিলত বকফুল গাছের। ভোজনরসিক বাঙালির প্রতিটি ঘরে বিভিন্ন খাদ্য উপকরণের মাঝে খাবারে বিশেষ মাত্রা যোগ করত বকফুলের বড়া বা ভাজা বকফুল। এই বিস্তারিত..

সচিব হলেন জিল্লার রহমান ও জুয়েনা আজিজ

ভারপ্রাপ্ত সচিব হিসেবে কর্মরত জনপ্রশাসনের দুই কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. জিল্লার রহমান এবং ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য জুয়েনা আজিজকে সচিব বিস্তারিত..

বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলে ধ্বংস হয়ে যাবে : নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপি ধ্বংস হয়ে যাবে। তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচনী ট্রেন মিস করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা বিস্তারিত..

শীঘ্রই তনু হত্যার জট খুলতে পারে

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী সোহাগী জাহান তনুকে হত্যার ঘটনায় কুমিল্লা সেনানিবাসের ১২ ইঞ্জিনিয়ার্স ব্যাটালিয়নের সার্জেন্ট জাহিদুজ্জামানকে সহসাই পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির কাছে হস্তান্তর করা হতে পারে। এর মধ্য দিয়ে খুলতে বিস্তারিত..

আবারও রোনালদোকে ছাড়িয়ে নাম্বার ওয়ান মেসি

প্রতি ম্যাচেই প্রতিপক্ষকে ছাড়িয়ে যেতে নামেন রিয়ালের ক্রিশ্চিয়ানো রোনালদো ও বার্সেলোরার লিওনেল মেসি। যেমন, গত ম্যাচে রোনালদোকে ছাড়িয়ে সর্বোচ্চ গোলসংখ্যা নিজের করে নিলেন মেসি। সম্প্রতি দারুণ ছন্দে রয়েছেন মেসি। আর বিস্তারিত..

আমাকে যারা শুধু আল্লাহর জন্যই ভালবাসেন তাদের জন্য এই লেখা: হ্যাপী

বেশ কয়েকদিন ধরে বিভিন্ন মিডিয়ায় ফলাওভাবে প্রচার হচ্ছে আবারো মিডিয়া ফিরছেন হ্যাপী। কিন্তু মিডিয়ার সেই তথ্যকে মিথ্যা বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। এমটিনিউজ পাঠকদের বিস্তারিত..

মার্কিন নির্বাচনে ‘রাশিয়ার প্রভাব’ সম্পর্কে জেনেও তা গোপন করেছিল এফবিআই

মার্কিন ডেমোক্র্যাট সিনেটর হ্যারি রেড দাবি করেছেন, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের তথ্য হাতে থাকার পরেও দেশটি তা লুকিয়ে রেখেছিল। তিনি এফবিআই প্রধানকে পদত্যাগেরও আহ্বান জানান। বিস্তারিত..

মাওলানা ভাসানীর বলিষ্ঠ ও সাহসী ভূমিকা স্মরণ করে যা বললেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব চরম সংকটে। ৫ জানুয়ারির তামাশার নির্বাচন করে গণতন্ত্রবিনাশী আধিপত্যবাদের শিখণ্ডি উৎপীড়ক শাসকশ্রেণি জনমতকে রক্তাক্ত পন্থায় দমন করে ক্ষমতা জবরদখল করে রেখেছে। রবিবার মজলুম বিস্তারিত..

আমার ফাঁসি হোক, খাদিজার জয় হোক : আদালতে বদরুল

আমার ফাঁসি হোক। খাদিজার জয় হোক বলে মন্তব্য করেছেন সিলেটে খাদিজা হত্যাচেষ্টা মামলার আসামি বদরুল আলম। আজ রোববার বেলা ১১টা থেকে সাক্ষ্য শুরু হয়েছে। মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা, ঘটনার প্রত্যক্ষদর্শীসহ বিস্তারিত..

সোনারগাঁও উপজেলার ৫ বিভাগের কর্মকর্তাদের নিয়ে দুদকের গণশুনানি

দূর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. নাসির উদ্দিন আহমেদ সরকারি কর্মকর্তাদের সমালোচনা করে বলেছেন, সরকারি অফিসাররা এখানে বসে সুন্দর সুন্দর কথা বললেন। কিন্তু অফিসে বসলে আপনাদের চেহারা বিস্তারিত..