নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জিরো টলারেন্স

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। যেখানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে সেখানে সরকার দ্রুততম বিস্তারিত..

কিশোরগঞ্জে কবি চন্দ্রাবতীর রাস্তা অবশেষে পাকা হচ্ছে

প্রতিনিধি কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের মধ্যযুগীয় বাংলা সাহিত্যের কীর্তিময়ী কবি চন্দ্রাবতীর স্মৃতি বিজড়িত গ্রামের কাঁচা রাস্তাটি অবশেষে পাকা রাস্তা করার কাজ হাতে নিয়েছে প্রশাসন। কিশোরগঞ্জ সদর উপজেলার মাইজ খাপন ইউনিয়নের কাচারীপাড়া বিস্তারিত..

শাকিলের লেখা শেষ কবিতা মারা যাওয়ার প্রায় ১০ ঘণ্টা আগে

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল মারা গেছেন । মঙ্গলবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মারা যাওয়ার প্রায় ১০ ঘণ্টা আগে ফেসবুক অ্যাকাউন্টে একটি কবিতা পোস্ট করেন বিস্তারিত..

চলনবিলে অবাধে চলছে অতিথি পাখি শিকার

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বড়বিল, ডিকশি বিল ও চলনবিলসহ আশপাশের বিভিন্ন স্পটে অবাধে চলছে অতিথি পাখি শিকার করা হচ্ছে। প্রতিদিন বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে লইসেন্সধারী বন্দুক দিয়ে অতিথি পাখি শিকার বিস্তারিত..

ময়মনসিংহের ভাটিকাশর কবরস্থানে শাকিলের দাফন

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের লাশ বুধবার বিকেলে ময়মনসিংহে ভাটিকাশর কবরস্থানে দাফন করা হয়েছে। বাদ মাগরিব শহরের কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে ভাটিকাশর গোরস্থানে তার লাশ বিস্তারিত..

মুসলিম নারীরা যেসব উপায়ে ‘পর্দা’ করে, চলুন জেনে নেই

ইসলাম ডেস্ক: হিজাব, বোরকা বা নিকাবের মতো নারীদের জন্য বিভিন্ন ইসলামি পোশাক নিয়ে ইউরোপে এখন তুমুল বিতর্ক চলছে৷ কোনো কোনো দেশ এ সব পোশাক নিষিদ্ধের পক্ষে৷ মুসলমান নারীদের শরীর ঢাকার বিস্তারিত..

লুই আই কানের নকশার ইতিহাস শোনালেন মির্জা ফখরুল

বুধবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বৈরাচার পতন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লুই আই কানের নকশার অজানা ইতিহাস নেতাকর্মীদের সামনে তুলে ধরে বিস্তারিত..

হেরে ফেয়ারওয়েল পার্টি করলেন ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা

যদিও গত বছর চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে এবার টুর্নামেন্টে ১২ টি ম্যাচে মধ্যে মাত্র পাঁচটিতে জিতেছে আর বাকি সাতটি ম্যাচ হেরে শেষ চারের লড়াইয়ের আগেই বিদায় নিয়েছে কুমিল্লা। বাজে বিস্তারিত..

২০২১ সালের মধ্যে শতভাগ মানুষকে বিদ্যুৎ দেয়া হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী হবার জন্য জনগণকে আহবান জানিয়ে বলেছেন, বিদ্যুৎ উৎপাদনের চলমান গতি অব্যাহত রাখার মাধ্যমে আমাদের রূপকল্প-২০২১ অনুযায়ী আগামী ২০২১ সালের মধ্যে দেশের শতভাগ বিস্তারিত..

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ট্রাস্ট প্রতিষ্ঠার পরিকল্পনা

জাতীয় সংসদে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ট্রাস্ট বিল-২০১৬ নামের একটি বিল পাস হয়েছে। কৃষিতে উচ্চ উৎপাদনশীলতা অর্জন অথবা গবেষণা বা উদ্ভাবনসহ এ বিষয়ে অবদানে পুরস্কার প্রদান, তহবিল গঠন, পরিচালনা এবং বিস্তারিত..