অগ্রণী ব্যাংকের খেলাপি ঋণের ৭১ শতাংশ ১৫ শাখায়

রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের মোট খেলাপি ঋণের ৭১ শতাংশই মাত্র ১৫ শাখায়। এত স্বল্পসংখ্যক শাখায় বিপুল পরিমাণ খেলাপি ঋণ সৃষ্টি হওয়ায় ব্যাংকটির ঋণ ব্যবস্থাপনার মান নিয়ে প্রশ্ন তুলেছে বাংলাদেশ ব্যাংক। সম্প্রতি বিস্তারিত..

বড়মাপের সংগঠক ছিলেন আইভি রহমান

আইভি রহমান ছিলেন একজন বড়মাপের সংগঠক। সকল রাজনৈতিক কর্মকাণ্ডে তার ছিল সরব উপস্থিতি। তিনি রাজনৈতিক কর্মী সংগ্রহ করতে পারতেন। মৃত্যু সবার জন্য অবধারিত; কিন্তু আমরা কোনো অপমৃত্যু চাই না। শোকাবহ বিস্তারিত..

বাধীনতা পদক বাতিলের সিদ্ধান্ত আত্মঘাতী: ফখরুল

স্বাধীনতা পদক প্রবর্তন করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এখন তার স্বাধীনতার সম্মাননার পদক ছিনিয়ে নেওয়া হবে, তার সম্মান থাকবে না । দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরণোত্তর স্বাধীনতা বিস্তারিত..

১২ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে ইউজিসির সতর্কতা

দেশের ১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সতর্ক থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এমনকি এসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি না হওয়ার পরামর্শও দিয়েছে কমিশন। সম্প্রতি গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় বিস্তারিত..

পদ্মার পানি বিপদসীমা অতিক্রমের আশঙ্কা

ভারত ফারাক্কার বাঁধ খুলে দেওয়ায় পানি আসতে শুরু করেছে পদ্মায়। কয়েক বছরের রেকর্ড ভেঙ্গে বিপদসীমার পাশ দিয়ে বয়ে যাচ্ছে পদ্মার পানি। প্রতিদিন ১২ থেকে ১৩ সেন্টিমিটার করে পানি বৃদ্ধি পাচ্ছে। বিস্তারিত..

৯ নারীর হাতে এখন ৯ জেলার দায়িত্ব

জেলা প্রশাসক হিসেবে একদিনেই চার জেলায় নিয়োগ পেলেন ৪ নারী। ৬৪ জেলায় এখন নারীর সংখ্যা ৯। জেলা প্রশাসক হিসেবে এর আগে একসঙ্গে এত নারী কখরো কাজ করেননি। নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিস্তারিত..

আইফোন ৭ শুরু হচ্ছে ৩২জিবি থেকে

সর্বশেষ ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ১৬ গিগাবাইটের পরিবর্তে ৩২ গিগাবাইট থেকে শুরু হচ্ছে আইফোন ৭ এর অভ্যন্তরীণ মেমরি। টুইটারে বিভিন্ন তথ্য ফাঁসকারী দ্য মেলিগন্যান্ট এই তথ্য প্রকাশ করেছে। সেখানে আইফোন বিস্তারিত..

নারীর ‘রোল অব কনফ্লিক্ট’

রোল অব কনফ্লিক্ট দেখেছিলাম, ঋতুপর্ণ ঘোষের উনিশে এপ্র্র্রিল-এ। শ্রাস্ত্রীয় নাচের শিল্পী সরোজীনির (অপর্ণা সেন) কাছে নাচটা শুধুই পারফর্মিং আর্টস নয়, প্রার্থনার মতো। আসলে প্রার্থনাও কম বলা হয়; এটা হলো তার বিস্তারিত..

ডাকসুসহ ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে: জিয়াউদ্দিন বাবলু

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও দলের জ্যেষ্ঠ সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, ২৬ বছর ধরে ডাকসু নির্বাচন হয় না। শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন হয় না। অথচ ছাত্ররাই এ দেশের বিস্তারিত..

ঢাকায় কোরবানির পশুর হাট: উত্তরে ৯, দক্ষিণে ১৪

এবারের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন অনুমোদিত ২৩টি কোররানির হাট বসবে রাজধানীর বিভিন্ন স্থার। এগুলোর মধ্যে ঢাকা দক্ষিণে (ডিএসসিসি)তে ১৪টি হাট আর ঢাকা উত্তরে (ডিএনসিসি) থাকছে ১৪টি বিস্তারিত..