ঢাকায় কোরবানির পশুর হাট: উত্তরে ৯, দক্ষিণে ১৪

এবারের পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন অনুমোদিত ২৩টি কোররানির হাট বসবে রাজধানীর বিভিন্ন স্থার। এগুলোর মধ্যে ঢাকা দক্ষিণে (ডিএসসিসি)তে ১৪টি হাট আর ঢাকা উত্তরে (ডিএনসিসি) থাকছে ১৪টি হাট।

ঈদুল আজহার ৫ দিন আগে থেকে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর হাটে বিকিকিনি শুরু হবে। এরই মধ্যে হাটগুলো ইজারার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন(ডিএসসিসি):
ঢাকা দক্ষিণের ১৪টি পশুর হাটের মধ্যে রয়েছে: ঝিগাতলা হাজারীবাগ মাঠ, লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠ, খিলগাঁওয়ের মেরাদিয়া হাট, ধোলাইখালের সাদেক হোসেন খোকা খেলার মাঠ, উত্তর শাহজাহানপুর মৈত্রী সংঘের মাঠ, ধুপখোলার ইস্টএন্ড ক্লাব মাঠ, গোপীবাগ বালুর মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন খালি জায়গা, লালবাগের মরহুম হাজি দেলোয়ার হোসেন খেলার মাঠ, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন জায়গা, যাত্রাবাড়ী কাঁচাবাজারের ভেতর, কমলাপুর স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা এবং শ্যামপুর বালুর মাঠ ও দনিয়া। এ ছাড়া রয়েছে সারুলিয়ায় একটি স্থায়ী হাট।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি):
ঢাকা উত্তরের৯টি পশুর হাট হলো- উত্তরা ১৫ ও ১৬ নম্বর সেক্টরের মধ্যবর্তী সেতুসংলগ্ন খালি জায়গা, খিলক্ষেত বনরূপা আবাসিক প্রকল্পের খালি জায়গা, মিরপুর সেকশন-৬, ওয়ার্ড-৬ ইস্টার্ন হাউজিংয়ে খালি জায়গা, ভাষানটেক বেনারশি পল্লী মাঠ সংলগ্ন খালি জায়গা, বাড্ডা, আশিয়ান সিটি হাউজিং ও ভাটারা। এছাড়া গাবতলীতে রয়েছে একটি স্থায়ী হাট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর