,

ঘোষণার দু’সপ্তাহেও আগৈলঝাড়ায় শুরু হয়নি ধান সংগ্রহ

উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হওয়ায় সরকার ঘোষণা দিয়ে কৃষকদের কাছ থেকে ৫ মে থেকে ৩১ মে পর্যন্ত কৃষকের কাছ থেকে সরাসরি ধান-গম সংগ্রহের কথা থাকলেও বরিশালের আগৈলঝাড়ায় গত দু’সপ্তাহেও বিস্তারিত..

ভাঁজ করা ফোন নিয়ে আসছে স্যামসাং

স্যামসাং আগামী বছরের জানুয়ারির মধ্যে বাজারে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে চমকপ্রদ সব ফোন সেট। এর মধ্যে একটি হচ্ছে ‘ফোল্ডেবল ফোন’। যা হবে বিশ্বের প্রথম ভাঁজ করা যাবে এমন বৈশিষ্ট্যযুক্ত স্মার্টফোন। বিস্তারিত..

সত্যজিৎ রায়ের পৈত্রিক বাড়ীতে বৈশাখী মেলা

কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের পৈত্রিক বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মসুয়া ইউনিয়নের মসুয়া গ্রামে বুধবার থেকে শুরু হয়েছে ৭ দিন ব্যাপী বৈশাখী মেলা। মেলা উপলক্ষে এলাকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। বিস্তারিত..

এশিয়ার বৃহত্তম সেই আমগাছে আমের সমারোহ

ঠাকুরগাঁওয়ে অবস্থিত এশিয়া মহাদেশের অতি পরিচিত সেই বৃহত্তম সূর্যমূখী আমগাছে বর্তমানে আমের সমারোহ। প্রতিবারের মত এই প্রাচীন সূর্যমূখী আমগাছটিতে এবার ভাল আমের ফলন হয়েছে। গাছটি ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার হরিনমারী বিস্তারিত..

মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শবেবরাতের পবিত্র রজনীতে সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানিয়েছেন। তিনি বলেন, ‘সৌভাগ্যম-িত বিস্তারিত..

রোয়ানুর আঘাতে লণ্ডভণ্ড উপকূল, নিহত ২৪

ঘুর্ণিঝড় রোয়ানু চট্টগ্রাম-কক্সবাজার উপকূলে আঘাত হেনেছে। শনিবার বেলা ১২টার দিকে সামুদ্রিক এ ঝড়ের অগ্রবর্তী অংশ কক্সবাজার-চট্টগ্রাম উপকূলে আঘাত হানে। ঘণ্টায় প্রায় ৮০ থেকে ৮৮ কিলোমিটার বেগে ঝড়টি বাংলাদেশ উপকূল অতিক্রম বিস্তারিত..

৫০ হাজার গৃহহীনকে পুনর্বাসন করা হবে

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ গুচ্ছগ্রাম-২য় পর্যায় প্রকল্পের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সারাদেশের খাস জমি খুঁজে বের করুন। ২০১৮ এর মধ্যে ৫০ হাজার গৃহহীন পরিবারকে জমিসহ ঘর তৈরি করে বিস্তারিত..

ঝড়টির নাম ‘রোয়ানু’ কেন হলো

এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মানুষেরা ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে সময় কাটাচ্ছে। ঝড়টির নাম রোয়ানু কেন হলো? ঝড়ের নামকরণের ক্ষেত্রে প্রত্যেক দেশের পাঠানো নামের তালিকা থেকে পর্যায়ক্রমে নামকরণ করা বিস্তারিত..