,

যেসব অপরাধে সাকা-মুজাহিদের ফাঁসি

একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময়ে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদকে যেসব অপরাধে ফাঁসি আদেশ কার্যকর করা হচ্ছে। সালাউদ্দিন কাদের চৌধুরী সালাউদ্দিন কাদের চৌধুরী বিস্তারিত..

ধর্ম সংস্কৃতি ও স্বাধীনতা

প্যারিসে গত শুক্রবার রাতের ভয়াবহ সন্ত্রাসে যুক্ত যে আটজন হামলাকারী হিসেবে শনাক্ত হয়েছে তাদের একজনই কেবল সিরিয়া থেকে আসা অভিবাসী। তবে সে নিশ্চয় অভিবাসী হিসেবে আসেনি, আইএসের সদস্য হিসেবে সন্ত্রাসী বিস্তারিত..

পৌর নির্বাচনে শরিক নিচ্ছে না আওয়ামী লীগ

জোটগত নয়, আসন্ন পৌরসভা নির্বাচনে এককভাবেই লড়বে আওয়ামী লীগ। মহাজোটের অন্যান্য শরীক দলগুলো জোটের হয়ে নির্বাচনে অংশ নিতে চাইলেও আওয়ামী লীগ তাতে নারাজ। মহাজোটের নেতৃত্বে থাকা দলটি আসন্ন স্থানীয় সরকার বিস্তারিত..

রায় কার্যকর রাত ১২ টার পর

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি রাত ১২টার পর কার্যকর করা হবে। কারা সূত্রে এমন তথ্য বিস্তারিত..

সোমবার হরতাল, রবিবার গায়েবানা জানাজা

জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রায় কার্যকর পরবর্তী কর্মসূচি হাতে নিয়েছে জামায়াতে ইসলামী। রবিবার গায়েবানা জানাজা এবং সোমবার হরতাল পালন করবে তারা। জামায়াতের কেন্দ্রীয় সুরা সদস্য জেলা জামায়াতের আমীর বিস্তারিত..

জলপাইয়ের দেশে

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার দহলা খাগড়াবাড়ী মৌজা। কিছুদিন আগে ছিল ভারতের ছিটমহল। এখন বাংলাদেশের লাল-সবুজ পতাকা পতপত করে উড়ছে। ছিটমহল বিনিময়ের পর এ অঞ্চল এখন মিশে গেছে ঘন সবুজ, নদী আর বিস্তারিত..

বগুড়ায় বিভিন্ন দলের ৫ শতাধিক নেতাকর্মীর আওয়ামীলীগে যোগদান

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের ইয়ার্ড কলোনীর হার্ভে মোড় প্রাঙ্গনে শুক্রবার রাতে সান্তাহার পৌর আওয়ামীলীগের উদ্যোগে ৫ নং ওয়াডের্র ত্রি-বার্ষিক সম্মেলনে বিভিন্ন দলের ৫ শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান বিস্তারিত..

মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রয়োজনীয় সবকিছু করব:প্রধানমন্ত্রী

মুক্তিযুদ্ধকে বাংলাদেশের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ঘটনা হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরাধিকারীদের কল্যাণে যা কিছু প্রয়োজন তা করার জন্য তাঁর দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। সশস্ত্র বাহিনী বিস্তারিত..

শরীর দেখাতে নয়, চরিত্রের জন্য ‘হেট স্টোরি থ্রি’তে ডেইজি

হেট স্টোরি থ্রিতে তাঁকে শুধুই নাকি শরীর দেখাতে ব্যবহার করা হয়নি। এমনটাই দাবি অভিনেত্রী ডেইজি শাহের! হেট স্টোরি থ্রি-তে এখনও পর্যন্ত যেটুকু দেখা গেছে, তাতে বেশ বোল্ড অবস্থায় দেখা গিয়েছে বিস্তারিত..

খাদ্য ও পুষ্টি নিরাপত্তায় জিংক ধান সম্প্রসারণ জরুরি

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে জিংক সমৃদ্ধ ব্রি ধান৬২ চাষে মাঠ দিবস অনুষ্টিত হয়েছে। রোববার মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ইসবপুর গ্রামে বিএফআইডিসি রাবার অফিস মাঠে এগ্রিকালচারাল অ্যাডভাইজরি সোসাইটি (আস) ও হারভেষ্টপ্লাস বাংলাদেশের বিস্তারিত..