আন্তর্জাতিক নদী কনভেনশন ও বাংলাদেশ

জাতিসঙ্ঘ আন্তর্জাতিক পানিপ্রবাহ কনভেনশন UN Convention on Non-Navigation Uses of International Water Courses (UN Water Courses Convention) গৃহীত হয় ২১ মে ১৯৯৭ সালে অনুষ্ঠিত সাধারণ পরিষদের সভায়। কনভেনশনের পক্ষে ১০৩টি বিস্তারিত..

বিএনপি মুসলিম লীগ হয়ে যাবে : মায়া

সমশের মবিনের মতো বিএনপির অন্য নেতাদেরও দল থেকে সরে যাওয়ার পরামর্শ দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেন, কেটে পড়ুন, নতুবা পার পাবেন বিস্তারিত..

সরকারের কোনো কথাই জনগণ বিশ্বাস করে না : শফিউল আলম প্রধান

২০ দলীয় জোটের অন্যতম নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, বিরোধী দলের আন্দোলনের সাফল্য এখানেই। কারণ এসরকারের কোন কথাই জনগণ বিশ্বাস করে না। দেশি ও বিদেশি নাগরিকদের কারা বিস্তারিত..

৩৪তম বিসিএসের ব্যাপক অনিয়মের গোপন ভিডিও ফাঁস

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) দুজন প্রভাবশালী সদস্যের কাছ থেকে ৩৪তম বিসিএস পরীক্ষায় অংশ নেওয়া কয়েকজন অনৈতিক সুবিধা নিয়েছেন বলে অভিযোগ মিলেছে। পিএসসির ওই সদস্যের কাছ থেকে অনৈতিক সুবিধা পাওয়া বিস্তারিত..

এবার বিএনপির সঙ্গে ভারতীয় প্রতিনিধির মতবিনিময়

এবার জাতীয়তাবাদীপন্থি বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করেন ভারতীয় একটি প্রতিনিধি দলের সদস্যরা। ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে মন্তব্য করেছেন বিস্তারিত..

ক্যান্সার চিকিৎসায় আশার আলো

মারাত্মক প্যানক্রিস বা অগ্ন্যাশয়ের ক্যান্সারে আক্রান্তদের চিকিৎসায় নতুন আশার আলো বয়ে এনেছে ওনিভাইড নামের নতুন একটি ইনজেকশন। জটিল অগ্ন্যাশয়ের ক্যান্সার চিকিৎসায় নতুন এ ওষুধকে সম্প্রতি অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্রের খাদ্য ও বিস্তারিত..

মশা তাড়াবে ঘাস

মশা তাড়াতে এ যাবৎ অনেক ওষুধই বের হয়েছে। কিন্তু এগুলোর বেশির ভাগই শতভাগ মশা তাড়াতে ব্যর্থ। আবার কোনো কোনো ওষুধে ভালো কাজ হলেও দেখা যায়, তা মানবদেহের জন্য ক্ষতিকর। এ বিস্তারিত..

বিন্না ঘাসে বাংলার জয়

ভিয়েতনামের ডানাংয়ে হয়ে গেল ষষ্ঠ আন্তর্জাতিক ভেটিভার সম্মেলন। ড. মুহাম্মদ শরীফুল ইসলাম দুটি পুরস্কার এনেছেন এ সম্মেলন থেকে। একটি ‘দ্য কিং অব থাইল্যান্ড ভেটিভার অ্যাওয়ার্ড ২০১৫’। অন্যটি ‘দ্য ভেটিভার নেটওয়ার্ক বিস্তারিত..

দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের অগ্রযাত্রার সঙ্গে সমানভাবে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। প্রতিদিন, প্রতিমুহূর্তে এ বিষয়ে আমার কাছে তথ্য আসছে। এসব ষড়যন্ত্রের সঙ্গে কারা জড়িত, কারা অর্থ ও নির্দেশদাতা তাদের সবাইকে খুঁজে বের বিস্তারিত..

যুব সমাজের অমিত সম্ভাবনাকে কাজে লাগানোর সুযোগ করে দিতে হবে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের যুব সমাজের অমিত সম্ভাবনাকে স্ব স্ব ক্ষেত্রে কাজে লাগানোর সুযোগ করে দিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন। জাতীয় যুব দিবস ২০১৫ উপলক্ষে আজ এক বাণীতে তিনি বিস্তারিত..