,

শিশু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই

একদিকে শিশু নির্যাতন অন্যদিকে শিশু হত্যা। এ যেন একে অপরের পরিপূরক। তাই নিঃসন্দেহে একথা বলাই যায় শিশু শব্দটি এখন বড়ই মলিন। শিশু শব্দটির সঙ্গে মিশে আছে আদর, সোহাগ আর ভালোবাসা। বিস্তারিত..

এক বছরে ইন্টারনেটের দাম কমেছে ৩০ শতাংশ

এক বছরে মোবাইল ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম কমেছে ৩০ শতাংশেরও বেশি। আর গত সাত বছরে বিভিন্ন সময়ে এ মূল্য কমেছে প্রায় ৯০ শতাংশ। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বিস্তারিত..

ব্লগার নিলয় হত্যাকাণ্ডে অ্যামনেস্টির উদ্বেগ

ব্লগার নিলয় চক্রবর্তীর নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে বিচার নিশ্চিতের দাবি জানিয়েছে লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। সংস্থাটি বলেছে, বাংলাদেশকে জোরালো বার্তা দিতে হবে যে, ভিন্ন মতপ্রকাশকারীদের কণ্ঠরোধ করার জন্য বিস্তারিত..

মামলা জট নিরসনে আন্তরিকভাবে কাজ করার আহ্বান প্রধান বিচারপতির

প্রধান বিচারপতি এস কে সিনহা আদালতগুলোতে মামলা জট নিরসনে বিচারিক প্রক্রিয়ায় সংশ্লিষ্ট সকলকে আরও আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি আজ সিলেটে বিচার বিভাগীয় বিশেষ সম্মেলনে একথা বলেন। সিলেট সার্কিট বিস্তারিত..

আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই গ্রেনেড হামলা চালানো হয় : কামরান

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই ২০০৪ সালের ৭ আগস্ট সিলেটে আর ২১ আগস্ট ঢাকায় গ্রেনেড হামলা বিস্তারিত..

ওই যুবকেরা আল্লাহু আকবর বলছিল আর নিলয়কে কোপাচ্ছিল

ব্লগার ব্লগার নীলাদ্রী চট্টোপাধ্যায় নিলয়ের হত্যাকাণ্ডের বর্ণনায় তার স্ত্রী আশামনি বলেছেন, ওই যুবকেরা আল্লাহু আকবর বলছিল আর নিলয়কে কোপাচ্ছিল। নিলয় একটি কথা বলারও সুযোগ পায়নি। রাজধানীর পূর্ব গোড়ানের ৮ নম্বর বিস্তারিত..

মুক্তিযুদ্ধের ইতিহাসে বঙ্গমাতা বেগম মুজিবের নাম চিরস্মরণীয় হয়ে থাকবে

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব কেবল জাতির পিতার সহধর্মিণীই নন, বাঙালির মুক্তির সংগ্রামে অন্যতম এক অগ্রদূত। আমাদের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। রাষ্ট্রপতি বিস্তারিত..

পর পর তিন ছবি মুক্তি পাওয়া যে কোন নতুন শিল্পীর জন্য বিশাল প্রাপ্তি

কোন ছবি মুক্তি পাওয়ার আগেই রেকর্ডসংখ্যক ছবির প্রধান নায়িকা হিসেবে কাজ শুরু করে ব্যাপক আলোচনার সৃষ্টি করা নায়িকা পরীমনির তিনটি বড় মাপের ছবি পর পর মুক্তি পাচ্ছে। ছবিগুলো হচ্ছে-এস এ বিস্তারিত..

নিলয় হত্যাকাণ্ড: ‘আনসার আল ইসলামের’ দায় স্বীকার

ব্লগার নিলয় চক্রবর্তীকে হত্যার দায় স্বীকার করেছে আল কায়দা ভারতীয় উপমহাদেশের বাংলাদেশ শাখা ‘আনসার আল ইসলাম’। ওই সংগঠনের নামে গণমাধ্যমে পাঠানো এক ই-মেইলে এ দাবি করা হয়েছে। তবে স্বতন্ত্রভাবে ওই বিস্তারিত..

আই অ্যাম এ ডেড হর্স

স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলনকারী, ডাকসুর সাবেক ভিপি ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র কেন্দ্রীয় সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, বাংলাদেশের গণতন্ত্র এক পায়ে চলছে, দেশ এক ব্যক্তির শাসনাধীন, জাতীয় সংসদে বিস্তারিত..