মামলা জট নিরসনে আন্তরিকভাবে কাজ করার আহ্বান প্রধান বিচারপতির

প্রধান বিচারপতি এস কে সিনহা আদালতগুলোতে মামলা জট নিরসনে বিচারিক প্রক্রিয়ায় সংশ্লিষ্ট সকলকে আরও আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
তিনি আজ সিলেটে বিচার বিভাগীয় বিশেষ সম্মেলনে একথা বলেন। সিলেট সার্কিট হাউজে এই সম্মেলনের আয়োজন করা হয়।
প্রধান বিচারপতি চলতি বছরে প্রথম দুই কোয়ার্টারে মামলা নিষ্পত্তির প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করে বলেন, বিচার বিভাগের আধুনিকায়ন ও গতিশীলতা আনয়নের লক্ষ্যে বর্তমানে যে সব উদ্যোগ নেয়া হচ্ছে, সেগুলো পুরোপুরি বাস্তবায়ন করা সম্ভব হলে বিচারিক প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা ও মামলা জট নিরসন সম্ভব হবে।
এসময় প্রধান বিচারপতি জানান, আগামী এক মাসের মধ্যে সিলেটের আদালতগুলোতে ডিজিটালাইজেশন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু হবে। প্রথম অবস্থায় সিলেট জেলা ও মহানগর জজশিপের আওতাভূক্ত ২০টি কোর্টকে ডিজিটালাইজেশন করা হবে। তিনি আশা প্রকাশ করেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে বিচারিক প্রক্রিয়া আরো গতিশীল হবে।
সম্মেলনে জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী, মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা, সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমদ, সিলেট রেঞ্জের ডিআইজি অব পুলিশ মিজানুর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, সিলেট জেলা বারের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জিপি অ্যাডভোকেট খাদিমুল মিল্লাত মোহাম্মদ জালাল, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম শমিউল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অশোক পুরকায়স্থসহ সিলেট জজশিপে কর্মরত সকল বিচারকবৃন্দ ও সিলেট জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর