স্ত্রী নির্যাতনের মামলায় জামিন পেলেন হিরো আলম

হাওর বার্তা ডেস্কঃ স্ত্রী নির্যাতনের মামলায় জামিন পেলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত যুবক আশরাফুল আলম ওরফে হিরো আলম। বৃহস্পতিবার বগুড়ার জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার তার জামিন আবেদন মঞ্জুর করেন। ফলে প্রায় দেড় মাসের কারাজীবন থেকে মুক্তি পেতে যাচ্ছেন মিউজিক ভিডিও করে আলোচনায় আসা হিরো আলম। আদালতে যাওয়ার সাংবাদিকদের তিনি জানান, বগুড়া-৪ আসনে বিএনপির নির্বাচিত সাংসদ শপথ না নিলে উপ-নির্বাচনে অংশ গ্রহণ করবেন তিনি।

বগুড়া সদরের এরুলিয়া গ্রামের মৃত আহম্মদের ছেলে আশরাফুল আলম ওরফে হিরো আলম পেশায় ক্যাবল অপারেটর বা ডিশ ব্যবসার সঙ্গে জড়িত। তবে পরবর্তীতে মিউজিক ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনায় আসেন তিনি। ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবেও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। গত একাদশ জাতীয় সংসদে নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হন। নির্বাচনে তার প্রার্থীতা নিয়েও দেশজুড়ে ব্যাপক আলোচনা হয়।

স্ত্রী সাবিয়া আক্তার সুমিকে মারপিটের অভিযোগে শ্বশুড় সাইফুল ইসলাম খোকন গত ৬ মার্চ বিকেলে হিরো আলমের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। এরপর ওইদিন রাত পৌনে ১১টার দিকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্র জানায়, হিরো আলম কারাগারে যাওয়ার কয়েকদিন পরই তার শ্বশুড় সাইফুল ইসলাম মামলা আপোষে সম্মত হন। এরপর গত ২৫ মার্চ জেলা ও দায়রা জজ আদালতে একটি আপোষনামাও দাখিল করেন। ওইদিন তার পক্ষে জামিন প্রার্থনা করা হয়। তখন আদালতে হিরো আলমের স্ত্রী সাবিয়া আক্তার সুমি ও শ্বশুড় উপস্থিত ছিলেন। সেদিন শুনানিকালে মামলায় বর্ণিত অভিযোগের বিষয়ে কোন প্রমাণ দেখাতে না পারায় বিচারক নরেশ চন্দ্র সরকার হিরো আলমের স্ত্রী এবং তার শ্বশুড়কে ভৎর্সনা করেন। এরপর আদালত ১৮ এপ্রিল হিরো আলমের উপস্থিতিতে শুনানির নির্দেশ দেন।

আদালতে কর্তব্যরত পুলিশ সদস্যরা জানান, হিরো আলমকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় কারাগার থেকে কোর্ট হাজতে আনা হয়। এরপর দুপুর দেড়টার দিকে তাকে আদালতে বিচারকের সামনে হাজির করা হয়। আদালতে হিরো আলমের পক্ষে অ্যাডভোকেট মাসুদুর রহমান স্বপন শুনানি করেন। তিনি জানান, শুনানি শেষে আদালত তার মক্কেল হিরো আলমের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে কোর্ট হাজত থেকে আদালতে যাওয়ার সময় হিরো আলম সাংবাদিকদের জানান, ‘ইনশাআল্লাহ্ আজ আমার জামিন হয়ে যাবে।’ জামিন পেলে কি করবেন জানতে চাইলে তিনি বলেন, আবার মিডিয়াতে কাজ শুরু করব।’ তার বিরুদ্ধে ঢাকায় বিয়ের যে অভিযোগ করা হয়ছিল তা মিথ্যা দাবি করে হিরো আলম বলেন, ‘কিছুটা পারিবারিক কলহ ছিল, কিন্তু তা মীমাংসা করা হয়েছে।

রাজনীতিতে জরাবেন কিনা এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘বগুড়া-৪ (সদর) আসনে বিএনপির নির্বাচিত এমপি যদি শপথ না নেন তাহলে আমি উপ-নির্বাচনে অংশগ্রহণ করব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর