রাজধানীতে হঠাৎ তীব্র ঝড়

হাওর বার্তা ডেস্কঃ সকাল থেকেই রাজধানীর আকাশ ছিলো মেঘলা। সকালে ভারী বৃষ্টি হলেও ঝড় হয়নি। তবে বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে প্রচণ্ড বেগে বাতাস আর পিলে চমকানো বিদ্যুতের মেঘের গর্জন দেখা গেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় পুরো আকাশ কালো হয়ে ৬টার দিকে হঠাৎ শুরু হয় ঝড়। ১০ মিনিট পরে অবশ্য ঝড়ের গতিবেগ কমে আসে। বৃষ্টিও কমে যায়।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, রাজধানীতে সন্ধ্যা ৬টার পর ঘণ্টায় বেগে ৮৫ কিলোমিটার বাতাস বয়ে গেছে। তবে বৃষ্টির পরিমাণটা এখনো জানা যায়নি। তিনি বলেন, বুধবার থেকে এর প্রবণতাটা কম থাকবে। তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে। আকাশের অবস্থা সামান্য মেঘলা থাকতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর নদীবন্দরসমূহকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই সংকেত অব্যাহত থাকবে।

এছাড়া যশোর, নড়াইল, সাতক্ষীরা, বাগেরহাট, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল, পটুয়াখালী, ভোলা,গোপালগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর, মাগুরা, কুষ্টিয়া, ঝিনাইদহ, পাবনা,সিরাজগঞ্জ,মুন্সিগঞ্জ,মানিকগঞ্জ, ঢাকা,গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া,চাঁদপুর, লক্ষ্মীপুর,নোয়াখালী, কুমিল্লা, ফেনী,সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ অঞ্চলসমূহ দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হয়েছে। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির খবর ও পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর