শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের দ্বারপ্রান্তে দেশ: আইজিপি

হাওর বার্তা ডেস্কঃ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়নের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আমাদের শুধু স্বপ্নই দেখাননি, স্বপ্ন কিভাবে বাস্তাবায়ন করতে হয় তাও করে দেখাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের উন্নত দেশগুলোর কাতারভুক্ত হতে খুব বেশি দেরি নেই।

আজ মঙ্গলবার দুপুরে নাটোরের হরিশপুরে পুলিশ লাইন্স স্কুল অ্যন্ড কলেজের আনুষ্ঠানিক উদ্বোধনপূর্ব অভিভাবক সমাবেশে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে পুলিশ মহাপরিদর্শক বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমর্থক। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। আর বঙ্গবন্ধুকে জানলেই দেশকে জানা পূর্ণতা পাবে। বঙ্গবন্ধুকে জানার কোনো বিকল্প নেই। বাঙ্গালি জাতি হিসেবে দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে ভালোবেসে চেতনায় ধারণ করতে হবে।

পুলিশপ্রধান আরও বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষাই যথেষ্ট নয়। প্রাতিষ্ঠানিক শিক্ষা ভালো মানুষ হবার সার্টিফিকেট দেয় না।

এ সময় সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে নিজেদের নিয়োজিত করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ থেকে সকলকে দূরে থাকার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, আজকের শিক্ষার্থীরাই সুনাগরিক হয়ে একদিন বিশ্বে দেশের প্রতিনিধিত্ব করবে।

জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) আকরামুল হাসান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাতসহ বিভিন্ন থানার ওসি ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর