স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালককে দুদকের জিজ্ঞাসাবাদ

হাওর বার্তা ডেস্কঃ স্বাস্থ্য অধিদপ্তরে ভুয়া টেন্ডারের মাধ্যমে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের চার কর্মকর্তাকে তলব করলে জিজ্ঞাসাবাদে একজন এসেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার সকাল ১১টার দিক থেকে জিজ্ঞাসাবাদ দুদকের উপ-পরিচালক মো. শামছুল আলম।

এর আগে গত ৯ জানুয়ারি স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ৪ জনকে তলব করে নোটিশ প্রেরণ করে শামসুল আলম।

যাদেরকে তলব করা হয়, তারা হলেন, পরিচালক ডা.  কাজী জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ডা. আবদুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান ও হিসাবরক্ষণ কর্মকর্তা আফজাল হোসেন।

এদের মধ্যে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হয়েছে, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান।

দুদকের উপ-পরিচালক মামলার তদন্ত কর্মকর্তা সামসুল আলম বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমানকে দুদকে জিজ্ঞাসাবাদ চলছে। শারীরিক অসুস্থতার কারণে টেলিফোনে দু’দিন সময় চেয়েছেন পরিচালক ডা কাজী জাহাঙ্গীর হোসেন। আর ১৫ দিনের সময় চেয়ে আবেদন করেছেন লাইন ডিরেক্টর ডা আব্দুর রশিদ। এর আগে হিসাব কর্মকর্তা আফজাল হোসেনের জিজ্ঞাসাবাদ করা হয়েছে, যার কারণে তিনি আসেননি।

দুদকের অভিযোগে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। এছাড়া বিদেশে অর্থ পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর