জেলায় হাওর গুরুত্বপূর্ণ করা হয়েছে ৬৭ টি কেন্দ্রকে

হাওর বার্তা ডেস্কঃ সুনামগঞ্জের ৫ টি নির্বাচনী এলাকার ৬৬৮ কেন্দ্রের কোথাও এবার কোন অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে দেবে না পুলিশ। জেলার ১৬ লাখ ৪৭ হাজার ৫৩৫ জন ভোটারকে নির্বিঘে ভোট দেবার জন্য প্রয়োজনীয় সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। জেলাব্যাপী ১৩০ টি মোবাইল ও স্ট্রাইকিংফোর্স কাজ করবে। প্রত্যেক উপজেলায় অন্যান্য বাহিনীর বিশেষ টহল দলও থাকবে।

জেলা পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীসহ অন্যান্য বাহিনীর জেলা পর্যায়ের কর্মকর্তারা প্রাথমিকভাবে ৬৬৮ টি কেন্দ্রকে চার ভাগে ভাগ করেছেন, সমতল সাধারণ, সমতল গুরুত্বপূর্ণ এবং হাওর সাধারণ ও হাওর গুরুত্বপূর্ণ। সমতল সাধারণ বিবেচনায় রাখা হয়েছে ২৩০টি কেন্দ্রকে। সমতল গুরুত্বপূর্ণ করা হয়েছে ৩৪৯ টি কেন্দ্র। হাওর সাধারণ করা হয়েছে ২২ টি এবং হাওর গুরুত্বপূর্ণ করা হয়েছে ৬৭ টি কেন্দ্রকে।

পুলিশের একজন কর্মকর্তা জানান, হাওর গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোকে অধিক গুরুত্ব দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম সাজানো হচ্ছে। এবারের নির্বাচনে কেন্দ্রে মোতায়েন করা পুলিশ-আনসার ছাড়াও বেশি নির্ভর করা হবে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের উপর। জেলার ৮৮ টি ইউনিয়নের জন্য একটি করে স্ট্রাইকিং বা মোবাইল ফোর্স থাকবে। এর বাইরে আরও ৪২ টি স্পেশাল মোবাইল বা স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।

হাওরাঞ্চলের এই জেলায় যোগাযোগের অব্যবস্থার সুযোগে কোনভাবেই কেউ যাতে নির্বাচনী পরিবেশ বিনষ্ট করতে না পারে, সেভাবেই আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে বলে পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশ সুপার বরকতুল্লাহ্ খান বলেন,‘কোনভাবেই কোথাও নির্বাচনী পরিবেশ নষ্ট করতে দেওয়া হবে না। ১৩০ টি স্ট্রাইকিং ফোর্স ছাড়াও প্রতি উপজেলায় সেনাবাহিনীর দুটি, বিজিবি’র দুটি এবং র‌্যাব’এর দুটি বিশেষ টিম কাজ করবে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর