আগামী ১৫ ডিসেম্বরের পর মাঠে নামছে সশস্ত্র বাহিনীর একটি ছোট টিম

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ১৫ ডিসেম্বরের পর মাঠে নামছে সশস্ত্র বাহিনীর একটি ছোট টিম। তারা পুলিশ সদস্যদের নিয়ে নির্বাচনী এলাকার সার্বিক পরিস্থিতি অবলোকন (রেকি) করবেন।

গতকাল (২২ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, ভোটের ১৫দিন আগে নামা সশস্ত্র বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকার সার্বিক পরিস্থিতি অবলোকন (রেকি) করবে। তাদের প্রতিবেদনের প্রেক্ষিতে কতজন সদস্য মাঠে নামবেন তা নির্ধারণ করা হবে।

সূত্র আরও জানিয়েছে, সেনাবাহিনী ১৫ ডিসেম্বর মূল কার্যক্রম শুরু করলেও ভোটের আগে ও পরে ১০ দিন তারা মাঠে অবস্থান করবে। এর মধ্যে ভোটের আগে ৭দিন, ভোটের দিন ও পরে দুই দিন থাকবে। তাদেরকে বিচারিক ক্ষমতা দেয়া হচ্ছে না। তাদের অবস্থান থাকবে স্ট্রাইকিং ফোর্স হিসেবে।

বৈঠকের শুরুতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা জানান, ১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনীর একটি ছোট টিম নির্বাচনী এলাকায় যাবে। তারা পুলিশ সদস্যদের নিয়ে নির্বাচনী এলাকা রেকি করবেন। এসব টিমকে নিয়ে সমন্বয় করে পুলিশকে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, সশস্ত্র বাহিনীর এই টিমের যাতায়াতের ব্যবস্থা পুলিশকে করে রাখতে হবে। অন্যান্য বাহিনী ও ম্যাজিস্ট্রেটদের তথ্য দিয়ে সহায়তা করতে পুলিশকে নির্দেশনা জানান সিইসি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর