প্রশাসনে রদবদলের সুপারিশ দিয়ে ইসিকে চিঠি বিএনপির

হাওর বার্তা ডেস্কঃ প্রশাসনে ৯ দফা রদবদলের সুপারিশ দিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে বিএনপি। নির্বাচন কমিশন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং নির্বাচন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, পুলিশ সদর দফতরের মাঠ পর্যায়ের বদলির ৯ দফা দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার দুপুরে বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি নির্বাচন কমিশন সচিব হেলালউদ্দিন আহমদের হাতে তুলে দেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

চিঠিতে বলা হয়, ৮ই নভেম্বর আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় সিইসি লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলেন। অথচ আজ পর্যন্ত তা দৃশ্যমান হচ্ছে না। এ অবস্থায় মাঠ পর্যায়ের প্রশাসনে রদবদলের অনুরোধ জানিয়ে এই চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত সকল জাতীয় নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের বদলি করা হয়। সেই হিসেবে আগামী একাদশ সংসদ নির্বাচনেও সকল বিভাগীয় কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক, মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে প্রত্যাহার করতে হবে। এতে ব্যাচভিত্তিকি সিনিয়রিটি অনুসরণের দাবিও জানানো হয়েছে। একই সঙ্গে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মেট্রোপলিটন এলাকার উপ-পুলিশ কমিশনার পদে যারা একই জায়গায় দুই বছরের বেশি সময় ধরে আছেন তাদের বদলির কথা বলা হয়েছে। এছাড়া সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অন্য জেলায় বদলির দাবি জানানো হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ছিলেন বা আছেন, মন্ত্রী/প্রতিমন্ত্রী/উপমন্ত্রী/উপদেষ্টা বা সম মর্যাদার ব্যক্তি, পিএস, এপিএস হিসেবে যারা দায়িত্ব পালন করছেন তেমন কর্মকর্তাদের নির্বাচনি সংশ্লিষ্ট পদে বদলি না করার অনুরোধ জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর