বিসিএস পুলিশ ও শিক্ষায় নিয়োগ পেলেন কিশোরগঞ্জের অষ্টগ্রামের লিংকন ও শাকিল

হাওর বার্তা ডেস্কঃ ৩৬তম বিসিএস পরীক্ষায় (পুলিশ ও সাধারণ শিক্ষা) ক্যাডারে সহকারি পুলিশ সুপার (এএসপি) ও প্রভাষক হিসেবে নিয়োগ পেয়েছেন কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার কৃতি সন্তানদ্বয়-মোস্তাফিজুর রহমান লিংকন ও শাকিল সরকার।

গত মঙ্গলবার (৩১ জুলাই) বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় বিসিএস (পুলিশ ও সাধারণ শিক্ষা) ক্যাডারে এএসপি পদে মোস্তাফিজুর রহমান লিংকন ও প্রভাষক পদে শাকিল সরকারসহ বিভিন্ন ক্যাডারে মোট ২, ২০২ জনকে নিয়োগ দিয়ে চূড়ান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

মোস্তাফিজুর রহমান লিংকনের গ্রামের বাড়ি উপজেলার বাঙ্গালপাড়া ইউনিয়নের রথানী গ্রামে। তার পিতার নাম আক্কাছ মিয়া ও মাতা ছালেহা বেগম। লিংকন বাঙ্গালপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত সবধর মিয়ার নাতি।

২০০৮-০৯ সেশনের ছাত্র হিসেবে লিংকন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করেন। এর আগে তিনি বাঙ্গালপাড়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও সরকারি গুরুদয়াল কলেজ, কিশোরগঞ্জ থেকে এইচএসসি পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ন হন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় লিংকন সাংবাদিককে বলেন, “জীবনের লক্ষ্য ছিল পুলিশ অফিসার হব, সেটি হতে পেরেছি। আমার এ সফলতায় যাদের অবদান রয়েছে তাদের সবাইকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

শাকিল সরকারের পিতা আব্দুল আউয়াল সরকার ও মাতা হালিমা সরকার। গ্রামের বাড়ি উপজেলার দেওঘর ইউনিয়নের সরকারবাড়ি।

শিক্ষা জীবনে তিনি ২০০৮-০৯ সেশনের ছাত্র হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করেছেন।

শাকিল এসএসসি পাশ করেছেন অষ্টগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ও কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেছেন ঢাকার নটরডেম কলেজ থেকে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শাকিল সাংবাদিককে বলেন, “আমি অনেক খুশি। তবে আমার পছন্দ প্রশাসন ক্যাডার। সেটি পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাব ইনশাল্লাহ।”

উল্লেখ্য, ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। দুই লাখের বেশি পরীক্ষার্থী এতে অংশ নেন। ২০১৬ সালের সেপ্টেম্বরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। মৌখিক পরীক্ষা শেষ হয় ২০১৭ সালের জুনে।

গত বছরের ১৭ অক্টোবর ২,৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করে বিপিএসসি। মঙ্গলবার ২,২০২ জন প্রার্থীকে নিয়োগের সুপারিশ করে চুড়ান্ত প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগামী ৩রা সেপ্টেম্বরের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় এসব কর্মকর্তাদের পদায়ন করবে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর