মাতারবাড়ীতে ৭০ ভাগ চাকরির দাবিতে স্থানীয়দের মানববন্ধন

হাওর বার্তা ডেস্কঃ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে স্বাগত জানিয়ে ‘আমরা মাতারবাড়ীর সন্তান’ নামের একটি সংগঠন কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীর শিল্পগুলোতে ৭০ ভাগ চাকরি স্থানীয়দের দেওয়ার দাবি জানিয়েছে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে শুক্রবার (৪ মে) মানববন্ধন করে তারা এ দাবি জানান।

ওই সংগঠনের আহ্বায়ক ও চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবহেলিত মহেশখালী-মাতারবাড়ীকে ঘিরে উন্নয়নের মহাপরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নিয়েছেন এর জন্য আমরা কৃতজ্ঞ।

আমাদের দাবি হচ্ছে, স্থানীয় লোকজনকে ওই এলাকার শিল্পকারখানায় ৭০ শতাংশ চাকরি দিতে হবে। এক্ষেত্রে সরকার আন্তরিক হলে প্রশিক্ষণের মাধ্যমে স্থানীয়দের যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে পারে।

তাছাড়া লবণ ও মৎস্যচাষি এবং শ্রমিকদের শতভাগ পুনর্বাসন, রেশনের ব্যবস্থা, ভূমি প্রকৃত মালিকদের ক্ষতিপূরণ, ৫০০ শয্যার একটি বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠা, একটি টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা, একটি সরকারি উচ্চ বিদ্যালয় ও পলিটেকনিক্যাল ইনস্টিটিউ প্রতিষ্ঠার দাবিও জানান তিনি।

মহেশখালীকে ঘিরে সরকার অনেক কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, গভীর সমু্দ্রবন্দর, ইকোনমিক জোন, এলএনজি টার্মিনালসহ অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর