স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ট্রাম্পের শুভেচ্ছা

হাওর বার্তা ডেস্কঃ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আজ মঙ্গলবার ঢাকা দূতাবাস থেকে পাঠানো ওই শুভেচ্ছা বার্তায় রাষ্ট্রপতির উদ্দেশে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে, যুক্তরাষ্ট্রের নাগরিক এবং আমি আপনার দেশের ঐতিহ্য ও ইতিহাস উদযাপনে যোগদান করছি। আজকে আমরা বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতি ও ভাষার কথা স্মরণ করছি এবং গণতন্ত্র, উন্নয়ন, সন্ত্রাসবাদ, বাণিজ্য ও বিনিয়োগে আমাদের অংশীদারিত্ব পুনরায় নিশ্চিত করছি। আমাদের এই ঘনিষ্ঠ সহযোগিতা উভয় দেশের নিরাপত্তা ও সমৃদ্ধি বজায় রাখতে সহায়তা করছে।

তিনি বলেন, সহিংসতা থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য আমি আপনাকে এবং বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানাতে চাই। আশ্রয়প্রার্থীদের প্রতি আপনার জাতির এই দয়াশীল প্রতিক্রিয়ার জন্য যুক্তরাষ্ট্র সম্মান জানায় এবং প্রশংসা করে। আপনাদের  স্বাধীনতা দিবসে আপনাকে এবং বাংলাদেশের সকলকে আমি আমার আন্তরিক শুভেচ্ছা জানাই।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে, যুক্তরাষ্ট্রের নাগরিক এবং আমি আপনার দেশের ঐতিহ্য ও ইতিহাস উদযাপনে যোগদান করছি। আজকের এই দিনে আমরা বাংলাদেশের অর্থনৈতিক ও উন্নয়নের অগ্রযাত্রাকে স্বীকৃতি জানাই এবং গণতন্ত্র, উন্নয়ন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই, বাণিজ্য ও বিনিয়োগে বাংলাদেশের সাথে আমাদের অংশীদারিত্ব পুনর্ব্যক্ত করছি। আমাদের ঘনিষ্ঠ সহযোগিতা আমাদের উভয় দেশের নিরাপত্তা ও সমৃদ্ধিকে টেকসই করতে সহায়তা করছে।

রোহিঙ্গা জনগোষ্ঠী যারা নিরাপত্তার খোঁজে আপনার দেশে আশ্রয় নিয়েছেন তাদের দুর্দশা লাঘবে আপনার ব্যক্তিগত নেতৃত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই অসহার নারী, পুরুষ ও শিশুদের সাহায্য করতে আপনি যা করেছেন সেজন্য আমি আপনাকে ধন্যবাদ জানাই। আপনাদের স্বাধীনতা দিবস উপলক্ষে আপনাকে ও সকল বাংলাদেশিকে আমি শুভকামনা জানাই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর